রাজশাহীর চারঘাট থানার ভয়াল লক্ষীপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন

বিশেষ প্রতিনিধি: আপনার পুলিশ আপনার পাশে, তথ্য দিন সেবা নিন ‘বিট পুলিশিং বাড়ী বাড়ী, নিরাপদ সমাজ গড়ি’ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর চারঘাট থানার ভয়াল লক্ষীপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। চারঘাট মডেল থানা পুুলিশের আয়োজনে রবিবার চারঘাট থানার ভয়াল লক্ষীপুর ইউনিয়নে এই বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করা হয়।
বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধনটি  চারঘাট মডেল থানা পুুলিশের আয়োজনে ও ভয়াল লক্ষীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত আলী বুলবুলের সভাপতিত্বে গতকাল রবিবার (৩০শে আগস্ট) বিকেল সাড়ে ৩ ঘটিকার দিকে উদ্বোধন উপলক্ষে শুরুতে ফিতা কেটে চারঘাট মডেল থানার ভয়াল লক্ষীপুর ইউনিয়নে ০৬-নং বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করা হয়।
উক্ত বিট পুলিশিং কার্যালয়টির উদ্বোধন করেন, চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমিত কুমার কুন্ডু। এ সময় বিট অফিসার এস আই (নিরস্ত্র) মোঃ নাজমুল হক মৃধা, সহকারী বিট অফিসার এএসআই (নিঃ) মোঃ এনামুল হক কর্তৃক বিট পুলিশিং কার্যালয়, বিট নং- ০৬ (ভয়াল লক্ষীপুর ইউনিয়) এর অফিস উদ্বোধন করা হয়। বিট পুলিশিং উদ্বোধন অনুষ্ঠানে উক্ত ইউপি চেয়ারম্যান, মেম্বার, কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে বিট অফিসার এস আই (নিরস্ত্র) মোঃ নাজমুল হক মৃধার সাথে মুঠোফোনে কথা হলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে পুলিশের সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া সম্ভব হচ্ছে। সেই সাথে পুলিশের সেবার কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করাসহ পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি করার উদ্দেশ্যে থানা এলাকায় পৌরসভা ও ইউনিয়ন ভিত্তিক এক বা একাধিক ইউনিটে ভাগ করে বিট পুলিশিং পরিচালিত হবে। পাশাপাশি এলাকা থেকে মাদক, বাল্য বিবাহ বন্ধ করণ, চোরা কারবারী বন্ধসহ বিভিন্ন প্রকার অপরাধের বিরুদ্ধে জনগণকে সোচ্চার করা।
বিট অফিসার বলেন, বিট পুলিশিং এর মাধ্যমে সেবাকে সরাসরি থানা থেকে তৃণমূল পর্যন্ত বিস্তৃতিকরণ এর ফলে থানায় মোতায়েনকৃত জনবলের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা। প্রান্তিক পর্যায়ে জনসম্পৃক্তির মাধ্যমে এলাকার উত্থিত বা বিরাজমান সমস্যার প্রতিরোধ ও প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণ। এতে করে এলাকার আইন-শৃঙ্খলা ও অপরাধ সংক্রান্ত অগ্রিম গোপন সংবাদ এবং গোয়েন্দা তথ্য সংগ্রহের সক্ষমতা বৃদ্ধি পাবে। সমাজ থেকে অপরাধভীতি দূরীকরণ পূর্বক জনমনে স্বস্তি ও আস্থা স্থাপন করা। ফলে জনসাধারণের মধ্যে নিরাপত্তাবোধ তৈরি করা সম্ভব হবে।
সেই সাথে বিট অফিসার আরো বলেন, বাংলাদেশ পুলিশ বাহিনী জনগণের আস্থা অর্জনে সর্বাত্মাক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। জনগণের যে কোন দুর্ভোগে পুলিশ বাহিনী সর্বদায় কাজ করে চলেছে।
এরই ধারাবাহিকতায় রাজশাহীর সুযোগ্য ও মানবিক পুলিশ সুপার মো: শহিদুল্লাহ বিপিএম, পিপিএম স্যারের সঠিক দিক নির্দেশনা ও থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমিত কুমার কুন্ডু স্যারের পরামর্শ ক্রমে আমরাও এলাকার মানুষদের উন্নত সেবা দানের লক্ষ্যে বিভিন্ন রকমের পদক্ষেপ গ্রহণ করেছি। তারই একটি বহিঃপ্রকাশ বিট পুলিশিং কার্যালয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.