রাজশাহীর চারঘাটে মসজিদ কমিটিকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ঘ: হাসুয়ার কোপো এক ব্যক্তি খুন, আটক-১৮

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর চারঘাটে মসজিদ কমিটির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজনের হাসুয়ার কোপে খোকন আলী (৩০) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। এ সময় উভয় পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।
আহতদের উদ্ধার করে চারঘাট, পুঠিয়া ও রাজশাহীর বিভিন্ন হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে।
নিহত খোকন আলী চারঘাট মডেল থানার জোতকার্তিক গ্রামের মোজাহার আলীর ছেলে।
শুক্রবার (৮এপ্রিল) সন্ধ্যায় উপজেলার নিমপাড়া ইউনিয়নের জোতকার্ত্তিক গ্রামে এ ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের ১৮ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম।
স্থানীয় সুত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে উপজেলার নিমপাড়া ইউনিয়নের জোতকার্ত্তিক এলাকার পশ্চিমপাড়া জামে মসজিদ কমিটির বর্তমান সভাপতি কামরুজ্জামান ওরফে মুকুল হোসেন পক্ষের সঙ্গে সাবেক সভাপতি আসাদুল ইসলাম সেলিম পক্ষের কমিটির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল।
এরই জেরে শুক্রবার সেলিম পক্ষের লোকজন মসজিদে ইফতার করতে গেলে মুকুল পক্ষের লোকজন প্রতিপক্ষ সেলিমের পক্ষের লোকজনের সঙ্গে বাতবিতন্ডায় জড়িয়ে পড়ে।
এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে বেধে যায়। এতে উভয় পক্ষের ১৫ জন আহত ও হাসুয়ার কোপে খোকন আলী (৩০) নামের এক যুবক নিহত হয়েছেন।
আহতদের উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স , পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় রাতভর অভিযান চালিয়ে উভয় পক্ষের ১৮জনকে আটক করেছে চারঘাট মডেল থানা পুলিশ ।
এ ব্যপারে শনিবার সকালে জানতে চাইলে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, রাজশাহীর চারঘাটে মসজিদ কমিটির আধিপত্য বিস্তার ও ইফতার নিয়ে কটুক্তি করাকে কেন্দ্র করে মসজিদ কমিটির বর্তমান সভাপতি ও সাবেক সভাপতি গ্রুপের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়া এবং হাসুয়ার কোপে খোকন আলী নামের এক ব্যাক্তি নিহত হয়েছেন।
এ ঘটনায় চারঘাট মডেল থানায় নিহত খোকনের স্ত্রী রুপা বেগম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় বর্তমান সভাপতি এএইচএম কামরুজ্জামান ওরফে মুকুল হোসেনকে প্রধান আসামী করে ৩৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। ১০/১২ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে ১৮ জনকে আটক করা হয়েছে।
তিনি আরও বলেন নিহত খোকনের লাশ ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে নিহত লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে। সংঘর্ঘ ঠেকাতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান ওসি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.