রাজশাহীর ঘরবন্দি মানুষের জন্য কৃষি সম্প্রসারণ অধিদফতরের ভ্রাম্যমাণ বাজার

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে নগরীর ঘরবন্দি মানুষের দরজায় সবজিবোঝাই ট্রাক নিয়ে হাজির হয়েছে রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদফতর। আজ মঙ্গলবার (৩১ মার্চ) সকালে তারা পরীক্ষামূলকভাবে নগরীর রাজারহাতা ও কাদিরগঞ্জ এলাকায় সবজি বিক্রি করা হয়েছে।

করোনা সংক্রমণ প্রতিরোধে নগরবাসীর বাজারে গমন নিরুৎসাহিত করতে এ ভ্রাম্যমাণ বাজার নামানো হয়েছে। এতে সহায়তা করছে জেলা প্রশাসন।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরে র উপপরিচালক শামসুল হক বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, প্রথম দিন পরীক্ষামূলকভাবে ৩০০ কেজি সবজি নামানো হয়েছিল। অল্প সময়ের মধ্যেই সব বিক্রি হয়ে গেছে। আগামীকাল বুধবারও একইভাবে সবজির ভ্রাম্যমান বাজার নামানো হবে।

তিনি জানান, করোনার প্রভাবে নগরের অধিকাংশ দোকানপাট বন্ধ। আবার অনেকেই বাড়ি থেকে বের হতে পারছেন না। এই পরিস্থিতিতে নায্যমূল্যে বাড়ির দরজায় সবজি নিয়ে যাচ্ছেন তারা। নগরীতে শতাধিক সবজি বিক্রেতা ভ্যানে করে সবজি বিক্রি করেন। তার পরও প্রথম দিনেই ভালো সাড়া পাওয়া গেছে। আগামীতে পরিসর বাড়ানোর বিষয়টি তারা মাথায় রাখছেন।

এদিকে, রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) হামিদুল হক এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্টও করেছেন।

তিনি লিখেন, “করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সম্মানিত নাগরিকগনের বাজারে গমন নিরুৎসাহিত করতে জেলা প্রশাসন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও কৃষি বিপনন অধিদপ্তর, রাজশাহীর উদ্যোগে ভ্রাম্যমান সবজি বাজার।”

সারাবিশ্বের ন্যায় বাংলাদেশ সরকার প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে বাড়ির বাইরে বের না হওয়ার নির্দেশ জারি করেছে। আর সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.