রাজশাহীর একমাত্র বিনোদন কেন্দ্র পদ্মাপাড়ের ওভার ব্রিজে বদলে যাচ্ছে সৌন্দর্য

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীকে ঘিরে রয়েছে পদ্মা নদী। এই পদ্মা নদী রাজশাহীর একমাত্র বিনোদন কেন্দ্র। এই শহরে বসবাসকারী হাজার হাজার লোক প্রতিদিন আসে পদ্মা নদীর নির্মল বাতাস উপভোগ করার জন্য।
গ্রিন, ক্লিন ও হেলদি সিটি রাজশাহীর অন্যতম বিনোদন এলাকা পদ্মাপাড়। শীত, গ্রীষ্ম, বর্ষা-সব ঋতুতেই মানুষের আনাগোনায় মুখর থাকে পদ্মাপাড়। বর্ষায় টুইটুম্বুর থাকা যৌবনা পদ্মা কিংবা বর্ষা শেষে জেগে ওঠা চরের নান্দনিক সবুজ আর কাশবন যেন কাব্যের ভাষা।
এমন অনেক সৌন্দর্যের কারণেই বিনোদন প্রেমীদের আড্ডা জমে পদ্মাপাড়ে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে এমন সৌন্দর্যের টানে অনেকেই ছুটে আসেন।
এই সৌন্দর্যের মাত্রাকে আরো বাড়িয়ে দিতে পদ্মাপাড়ের দুইটি স্লুইস গেটের সামনে ওভার ব্রিজ নির্মাণ করছে রাজশাহী সিটি করপোরেশন। ৯৪ লাখ টাকা ব্যয়ে এই দুইটি ওভার ব্রিজ নির্মাণ করা হচ্ছে।
জানা যায়, আগামী মাসে ব্রিজ দুইটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন, সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বর্তমানে নির্মাণ কাজ শেষে ব্রিজের সৌন্দর্য বর্ধনের কাজ করা হচ্ছে। রং-তুলির আঁচড়ে নান্দনিক শিল্পকর্ম দিয়ে উপস্থাপন করা হচ্ছে ব্রিজ দুটিকে।
আজ শনিবার (৩০ জানুয়ারী) পদ্মাপাড় ঘুরে দেখা যায়, রং-তুলির আঁচড়ে নান্দনিক রূপে সাজছে ব্রিজের চারিপাশ। হযরত শাহমখদুম (রহ.) মাজারের সামনে অবস্থিত ব্রিজটির সৌন্দর্য বর্ধনের কাজে ব্যস্ত সময় পার করছেন শিল্পীরা। এটির কাজ প্রায় শেষের দিকে। এই ব্রিজের কাজ শেষ হলেই অপর ব্রিজের সৌন্দর্য বর্ধনের কাজে হাত দেবেন তারা।
ব্রিজটির সৌন্দর্য বর্ধন কাজের দায়িত্বে থাকা মামুন আর্টস অ্যান্ড ইন্টোরিয়র এর প্রোপাইটর মামুন আলী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গত পাঁচ দিন থেকে এট ব্রিজটির সৌন্দর্য বর্ধনের কাজ করা হচ্ছে। আগামী মাসের দুই তারিখের দিকে এটার উদ্বোধন করা হবে। তাই দ্রুত সময়ের মধ্যে কাজ শেষ করতে হবে। একটি ব্রিজের কাজ প্রায় শেষের দিকে। এটা শেষ হলেই আরেকটি হাত দেবেন তারা।
এদিকে, কাজ শেষ না হতেই ব্রিজ দেখতে ভিড় জমাচ্ছেন অনেকেই। তবে এখনো পুরোপুরি কাজ শেষ না হওয়ায় তা এখনো দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়নি। তবে এরই মধ্যে ব্রিজের সৌন্দর্যের প্রশংসা করছেন বিনোদনপ্রেমীরা। বিকেলে সন্তান নিয়ে ঘুরতে এসেছিলেন এক দম্পতি।
তারা জানান, বর্তমান সিটি মেয়রের নেতৃত্বে রাজশাহীতে ব্যাপক উন্নয়ন কাজ হচ্ছে। সবুজ নগরীর সৌন্দর্য আরো বৃদ্ধি পাচ্ছে। পদ্মাপাড়ের সৌন্দর্যও অসাধারণ। এমন সৌন্দর্যের টানে তারা প্রায়শই ঘুরতে আসেন। ব্রিজগুলো হওয়াতে পদ্মাপাড়ের সৌন্দর্য আরো কয়েকগুন বেড়ে যাবে। কেননা ব্রিজগুলো হয়ে গেলে পদ্মার পাশ ঘেঁষে আরো সুন্দর রাস্তা তৈরি হবে। পদ্মাপাড় আরো পরিষ্কার-পরিচ্ছন্ন এবং স্বাস্থ্যকর হয়ে উঠবে।
রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সুদক্ষ নেতৃত্বে রাজশাহীতে ব্যাপক উন্নয়ন কাজ হচ্ছে। মেট্রোপলিটন এ শহরের ঐতিহ্যকে সংরক্ষণসহ সবুজায়নকে অনুসঙ্গ পরিকল্পিতভাবে নগরীর উন্নয়ন কাজ করা হচ্ছে। এরই অংশ হিসেবে নগরীর অন্যতম পর্যটন এলাকা পদ্মাপাড়ের সৌন্দর্য বর্ধনের লক্ষে দুইটি ওভার ব্রিজ নির্মাণ করা হচ্ছে। যা পদ্মাপাড়ের সৌন্দর্যকে আরো বহুগুন বাড়িয়ে দিবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.