রাজশাহীর অতি সুপরিচিত “শিবগঞ্জ সুইটস” ওজনে কম দেওয়ায় জরিমানা 

নিজস্ব প্রতিবেদক: কথিত আছে প্রায় দোকানের বাটখারা কেজিতে ১০০ গ্রাম কম। এটা যে সঠিক তার প্রমাণ পায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বা মোবাইল কোর্ট বাজারে এক প্রান্তে অভিযান শুরু করলে অন্য প্রান্তের বিভিন্ন দোকানী বাটখারা নিয়ে লুকানো নতুবা দোকান বন্ধ করে পালায়।
আজ সোমবার (১১/০১/২০২১ ইং) কারচুপির অভিযোগে রাজশাহী নগরীর সুপরিচিত মিষ্টির দোকান ‘শিবগঞ্জ সুইটস’কে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল রোববার বিকেলে একজন ক্রেতা মিষ্টি কিনছিলেন।
এ সময় হাতেনাতে ওই মিষ্টি মেপে ওজনে কম পাওয়া যাওয়ায় এই জরিমানা করা হয়।
এটিসহ পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে রাজশাহীতে আজ চার প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।
গতকাল রোববার বিকেলে মহানগরের সাহেব বাজার ও ছোট বনগ্রাম এলাকায় ভোক্তা অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফের নেতৃত্বে তদারকিমূলক অভিযান ও একই সাথে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।
হাসান-আল-মারুফ বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, অভিযানে সাহেব বাজারের শিবগঞ্জ সুইটসকে ওজনে কারচুপি করার অপরাধে ১৯ হাজার টাকা এবং মহানগরের ছোট বনগ্রাম এলাকায় আখি ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির প্রস্তাব করা ও প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রি না করার অপরাধে ৩ হাজার টাকা, লুৎফর স্টোরকে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ১ হাজার টাকা, মেসার্স সহিদ ওয়েল মিলকে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় না করার অপরাধে ৫ হাজার টাকা নগদ জরিমানা করা হয়।
তিনি আরও বলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহায়তায় অভিযান পরিচালিত হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।
অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। পাশাপাশি আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয় বলেও জানান এই কর্মকর্তা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.