রাজশাহীতে ৯৭ জন হোম কোয়ারেন্টিনে ও ৪ জন আইসোলেশনে

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে বিভিন্ন জেলা থেকে আসা নতুন করে ৯৭ জনকে হোম কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, রাজশাহীতে নতুন করে যে রোগী শনাক্ত হয়েছেন তার বাড়ি জেলার মোহনপুর উপজেলার হলিদাগাছি গ্রামে। তার বয়স ২৪ বছর। নারায়ণগঞ্জের একটি তৈরি পোশাক কারাখানার শ্রমিক। গত ৯ এপ্রিল তিনি বাড়ি এসেছেন।

তিনি জানান, আক্রান্ত তরুণী অবিবাহিত। নারায়ণগঞ্জ থেকে ফেরার পরই তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। তার শরীরে এখনও করোনার উপসর্গ স্পষ্ট হয়নি। তবে আক্রান্ত এলাকা থেকে ফিরেছেন বলে বুধবার তার নমুনা সংগ্রহ করা হয়। করোনা শনাক্ত হওয়ায় তার বাড়িটি লকডাউন করা হয়েছে। আর কোয়ারেন্টাইনে রেখেই তার চিকিৎসা চলবে।

এছাড়াও তিনি জানান, করোনায় আক্রান্ত তরুণী এবং তার পরিবারের সদস্যরা যাদের সংস্পর্শে গেছেন তাদের সবাইকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। প্রত্যেকের বাড়িও লকডাউন করা হয়েছে। এ নিয়ে রাজশাহীতে করোনা আত্রুাস্ত হলো ৪ জন।

সিভিল সার্জন ডাঃ এনামুল হক বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ২৪ ঘন্টায় তাদের কোয়ারেন্টিনে নেয়া হয়।

যাদের মধ্যে ঢাকা ৪৬জন, নারায়নগঞ্জ ১৫জন, মাগুরা ৪জন, কুষ্টিয়া ১জন, নাটোর ১জন, চাঁপাইনবাবগঞ্জ ১জন, ব্রাহ্মমবাড়িয়া ১জন, রংপুর ৪জন, গাজিপুর ২জন, মানিকগঞ্জ ১৩জন, ফেনি ২জন, খুলনা ৩জন, শরীয়তপুর ২জন ও মুন্সিগঞ্জ থেকে এসেছে ২জন।

রাজশাহী সিভিল সার্জন ডা. এনামুল হক বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, অন্য জেলা থেকে যারা রাজশাহীতে এসেছে তাদের খুঁজে বের করা হচ্ছে। পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা তাদের খুঁজে বের করার পাশাপাশি তাদের সংস্পর্সে যারা গেছেন তাদেরও চিহ্নিত করে কোয়ারেন্টিন নিশ্চিত করা হচ্ছে।

নতুন কোয়ারেন্টিনে নেয়াদের মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় ২২ জন, বাঘা ১০ জন ,দুর্গাপুর ৩৪ ও তানোরে ৩১ জন। এছাড়াও, গত ১ মার্চ থেকে এ পর্যন্ত ১৪৫৪ জনকে কোয়ারেন্টিনে নেয়া হয়। এরমধ্যে ১১৩২ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন ৩২২ জন । করোনার প্রাদুর্ভাব ঠেকাতে গত মঙ্গলবার রাজশাহী জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম বাবুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.