রাজশাহীতে ৩৭.৭ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, পর্নোগ্রাফি, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ মাদক বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় অদ্য সোমবার (০৮ আগস্ট ২০২২ ইং) তারিখ রাত্রি ০৩-টা ১৫ ঘটিকায় রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন কাঁঠালবাড়িয়া বাজারস্থ নাটোর টু রাজশাহীগামী হাইওয়ে রাস্তায় অপারেশন পরিচালনা করে যথাক্রমে, (ক) গাঁজা-৩৭.৭ কেজি, (খ) ট্রাক- ০১টি, (গ) গাড়ীর কাগজ- ০১ সেট, (ঘ) মোবাইল- ০১টি, (৫) সীমকার্ড- ০১টি উদ্ধারমূলে জব্দ করা হয়।
অভিযানে গ্রেফতারকৃত আসামীরা হলো- ড্রাইভার ১। মোঃ সাদ্দাম হোসেন (২৫), পিতা-মোঃ রঙ্গু মিয়া ও হেলপার ২। মোঃ ছবির মিয়া (২৬), পিতা-মোঃ আনু মিয়া, উভয় সাং- কামালপুর পূর্বপাড়া, থানা-কসবা, জেলা- ব্রাহ্মণবাড়িয়া।
ঘটনার বিবরণে প্রকাশ-গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, নাটোর জেলা হতে ০১ টি ডাম্পার ট্রাকের আড়ালে গাঁজাসহ রাজশাহীর দিকে আসছে। বিষয়টি তাৎক্ষণিকভাবে ঊর্ধ্বতন কতৃপক্ষকে অবহিত করে সঙ্গীয় অফিসার ফোর্সসহ ইং ০৮/০৮/২০২২ তারিখ রাত্রী ০২.৪৫ ঘটিকায় ঘটনাস্থল রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন কাঁঠালবাড়িয়া বাজারস্থ নাটোর টু রাজশাহীগামী হাইওয়ে রাস্তার দক্ষিণ পাশের্ব বাসস্ট্যান্ড মসজিদের সামনে চলাচলের পাঁকা রাস্তার উপর পৌছে সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ চেকপোষ্ট পরিচালনা করা হয়।
উক্ত চেকপোষ্ট পরিচালনাকালীন ইং ০৮/০৮/২০২২ তারিখ রাত্রী ০৩.১৫ ঘটিকার সময় ঘটনাস্থলে ০১ টি হলুদ রংয়ের সিঙ্গেল কেবিন ডাম্পার ট্রাক আসলে থামানোর জন্য সংকেত দেওয়া মাত্রই র‍্যাবের উপস্থিতি টের পাইয়া ০৩ জন ব্যক্তি পিকআপের দরজা খুলিয়া কৌশলে পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় ঘটনাস্থলেই উক্ত ডাম্পার ট্রাকসহ ০২ জন ব্যক্তিকে (উক্ত সিঙ্গেল কেবিন ডাম্পার ট্রাকের ড্রাইভার ও হেলপার) আটক করে।
গ্রেফতারকৃত আসামীগনদেরকে জিজ্ঞাসাবাদে জানাই যে, কুমিল্লা জেলার অজ্ঞাত স্থান হতে অবৈধভাবে সংগ্রহ করে ডাম্পার ট্রাকের পিছন বডিতে পাটাতনের নীচে বিশেষ কায়দায় লুকিয়ে বহন করে রাজশাহী মহানগরী এলাকার দিকে বিক্রয়ের উদ্দেশ্যে আসছিল। আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) সারণি ১৯(গ)/৩৮/৪১ ধারায় মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান মাদক বিরোধী অভিযানে ৩৭.৭ কেজি গাঁজা উদ্ধার’ ০২ মাদক কারবারিকে গ্রেফতারের বিষয়টি আজ সোমবার (০৮ আগষ্ট, ২০২২ ইং) সিপিএসসি, র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রেখেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.