রাজশাহীতে ৩২০ বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার-১

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব জঙ্গি, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক ও হ্যাকারদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।
এরই ধারাবাহিকতায় র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল অদ্য বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ তারিখ রাত্রী আনুমানিক ০২ ঘটিকায় রাজশাহী জেলার চারঘাট থানাধীন শ্রীখন্ডী নামক এলাকায় অপারেশন পরিচালনা করেন। অভিযান চলাকালীন সময়ে মাদকদ্রব্য ফেনন্সিডিল’সহ ০১ জন মাদক কারবারিকে গ্রেফতার করা হয়।
অভিযানে গ্রেফতারকৃ আসামী হলো- মাদক কারবারি মোঃ মারুফ হোসেন মিতুল (২৫), পিতা- মোঃ মোতাহার হোসেন, সাং- আসকরপুর সরদহ, থানা- চারঘাট, জেলা- রাজশাহী। অভিযান পরিচালনা কালীন গ্রেফতারকৃত মাদক কারবারি হেফাজত হতে মাদকদ্রব্য ৩২০ বোতল ফেন্সিডিল উদ্ধার করতে সক্ষম হন।
ঘটনার বিবরণে প্রকাশ: উপরোক্ত আসামী ১৩/০৬/২০২৪ ইং তারিখ গভীর রাতে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে প্লাস্টিকের বস্তার ভিতর অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল নিয়ে রাজধানী ঢাকার অজ্ঞান স্থানে যাচ্ছিল। এমতাবস্থায় র‍্যাব-৫, সিপিএসসির একটি চৌকস আভিযানিক দল গোপনে জানতে পেরে অভিযান পরিচালন করে এবং তাকে ৩২০ বোতল অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিলসহ হাতেনাতে আটক করে।
গ্রেফতারকৃত আসামী একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। সে পেশায় একজন ট্রাক হেলপার। ট্রাকে বিভিন্ন পণ্য পরিবহণের আড়ালে অবৈধ মাদক ফেনন্সিডিল পাচার করে আসছিল এবং সে একজন সংঘবদ্ধ মাদক চক্রের সক্রীয় সদস্য। বর্তমানে মাদক রোধকল্পে আইন-শৃঙ্খলা বাহিনী দক্ষতার সাথে অভিযান পরিচালনা করে মাদক নির্মুলের জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।
পক্ষান্তরে আসামী সংঘবদ্ধ মাদক চক্রের সদস্য হওয়ায় সে তার পেশার আড়ালে চতুরতার সাথে বিভিন্ন পণ্য পরিবহনের আড়ালে বিভিন্ন পন্থায় সীমান্তবর্তী অজ্ঞাত স্থান হতে অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে বিক্রয় ও সরবরাহ করে থাকে। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার চারঘাট থানায় দেশের প্রচলিত আইনে মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানের অংশ হিসেবে র‍্যাব-৫, কতৃক অভিযান চালিয়ে রাজশাহীর চারঘাট হতে ৩২০ বোতল ফেন্সিডিল উদ্ধার পূর্বক ০১ জন মাদক কারবারিকে গ্রেফতারের বিষয়টি আজ বৃহস্পতিবার (১৩ জুন ২০২৪ ইং) সিপিএসসি র‍্যাব-৫, হতে ই-মেইল যোগে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়েছে।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে ধর্ষণ, অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি সর্বপ্রকার অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.