রাজশাহীতে হযরত শাহ মখদুম (র.) কেন্দ্রীয় ইদগাহে প্রধান জামাত অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি: আজ বৃহস্পতিবার পহেলা শাওয়াল ১৪৪৫ হিজরি পবিত্র ইদ-উল-ফিতর। ধর্মপ্রাণ মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। প্রতিবছর বিশে^র বিভিন্ন দেশের সঙ্গে সংগতি রেখে বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্য ও আনন্দমুখর পরিবেশে ধর্মপ্রাণ মুসলমানগণ ইদ-উল-ফিতর উদ্যাপন করেন।
এদিন দেশের বিভিন্ন প্রান্তে মুসলমানগণ জামাতে ইদের নামাজ আদায় করে মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করেন।
সারাদেশের মতো প্রতিবছর উৎসাহ-উদ্দীপনা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি অতিবাহিত করেন রাজশাহীবাসী।
প্রতিবারের মতো এবারও রাজশাহী মহানগরীর হযরত শাহ মখদুম (র.) কেন্দ্রীয় ইদগাহে পবিত্র ইদ-উল-ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। সকাল আটটায় অনুষ্ঠিত পবিত্র ইদ-উল-ফিতরের প্রধান জামাতে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, জেলা প্রশাসক শামীম আহমেদ ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ মহানগরীর আশপাশের বিভিন্ন এলাকা থেকে আগত লাখো ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহণ করেন।

নামাজ শেষে জাতির কল্যাণ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এরপর ইদগাহে আগত মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন রাসিক মেয়র।

এদিন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মহানগরীর সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন এবং সরকারি ভবন ও সড়কসমূহ বিশেষভাবে সজ্জিত করা হয়।
পবিত্র ইদ-উল-ফিতর উপলক্ষ্যে এদিন হাসপাতাল, কারাগার, এতিমখানা, শিশকেন্দ্র, শিশুপরিবার, শিশুপল্লি, শিশুসদন, ছোটমণি নিবাস, শিশুবিকাশ কেন্দ্র, সেফ হোম এবং অনুরূপ প্রতিষ্ঠানসমূহে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উন্নতমানের খাবার পরিবেশন করেন।
সংবাদ প্রেরক স্বা/-জনসংযোগ কর্মকর্তা, পিআইডি, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.