রাজশাহীতে স্বর্ণের বারসহ পাচারকারী আটক

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ী সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় সাতটি স্বর্ণের বারসহ (৭০ ভরি) মুক্তার হোসেন নামে এক ব্যক্তিকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।
আজ বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে পদ্মা নদীর হাটপাড়া খেয়াঘাট থেকে স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়। আটক মুক্তার চাঁপাইনবাবগঞ্জ জেলার রানীনগর (বকচর) গ্রামের মৃত সানাউল্লাহর ছেলে।
বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন গোদাগাড়ী বিজিবির-৫৩ ব্যাটালিয়নের গোদাগাড়ী ক্যাম্পের সুবেদার আয়েন উদ্দিন।
তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বুধবার (২৩ ফেব্রুয়ারি) থেকে পদ্মা নদীর হাটপাড়া খেয়াঘাট এলাকায় নজরদারি জোরদার করা হয়। খবর ছিল এ ঘাট দিয়ে স্বর্ণ পাচার হবে।
পরদিন আজ বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ভারতে পাচারের উদ্দেশ্যে একটি নৌকাযোগে মুক্তার স্বর্ণের বারগুলো নিয়ে পদ্মানদী পার হওয়ার চেষ্টা চালায়।
সুবেদার আয়েন উদ্দিন আরও বলেন, এ সময় চোরাচালানকারী মুক্তারের ওই নৌকাটির গতিপথ রোধ করা হয়। পরে স্থানীয়দের উপস্থিতিতে ওই নৌকা ও মুক্তারের দেহ তল্লাশি করে সাতটি স্বর্ণের বার পাওয়া যায়। একেকটি বারের ওজন ১০ ভরি। এ ঘটনায় পাচারকারীকে আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে চোরাচালান আইনে মামলা দিয়ে তাকে গোদাগাড়ী মডেল থানায় হস্তান্তর করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গোদাগাড়ী প্রতিনিধি মো. আলতাফ হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.