রাজশাহীতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ড প্রদান

বিশেষ প্রতিনিধি: রাজশাহীতে স্ত্রীকে হত্যার দায়ে আব্দুল রহমান নামের এক ব্যক্তির ফাঁসির (মৃত্যুদণ্ড) আদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সোমবার (২৪শে আগস্ট) ২০২০ ইং দুপুরের দিকে রাজশাহীর জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল এবং বিশেষ জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আকবর আলী শেখ এই রায়টি ঘোষণা করেন।
মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামী আবদুল রহমানের বাড়ি রাজশাহীর মোহনপুর উপজেলার তশোপাড়া গ্রামে। ২০১৪ সালের ১৯ অক্টোবর সকালে বাড়ির পাশের ডোবা থেকে তার স্ত্রী মৃত রশিদা বিবির (৪৫) মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় রশিদা বিবির ভাই মনসুর রহমান মোহনপুর থানায় ১টি হত্যা মামলা দায়ের করেন। তার প্রেক্ষিতেই আবদুল রহমানকে আটক করা হয়।
এ বিষয়ে আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মকবুল হোসেন খান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বিচার চলাকালীন আদালতে প্রমাণিত হয়েছে যে ২০১৪ সালের ১৮ অক্টোবর দিবাগত রাতে আসামী আবদুল রহমান পারিবারিক কলহের জের ধরে তার স্ত্রী রাশেদা বিবিকে মাথায় আঘাত করে হত্যা করেন। এরপর তার মরদেহ ডোবায় ফেলে দেন। তাই আদালত তাকে ফাঁসির আদেশ দিয়েছেন। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
রায় ঘোষণার সময় আসামী আবদুল রহমান আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। এদিকে আদালতের রায়ে সন্তশ প্রকাশ করেছেন বাদি ও তার পরিবারসহ এলাকাবাসী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.