রাজশাহীতে সৌদি রিয়াল প্রতারক চক্রের ৩ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: কম টাকায় বেশী রিয়াল পাওয়ার লোভে পড়ে ছিলেন রাজশাহী নগরীর কোর্ট এলাকার বাসিন্দা শামীম রহমান সোহাগ (২৮)। রিয়াল পেতে তিনি দিয়ে ছিলেন দেড় লক্ষ টাকা। কিন্তু পেয়েছিলেন মাত্র ২০০ রিয়াল আর কিছু খবরের কাগজ।
প্রতারণার শিকার হয়ে সোহাগ দারস্থ হন বোয়ালিয়া থানা পুলিশের। পরে পুলিশ তার খোয়া যাওয়া টাকা উদ্ধার করেছে। গ্রেফতার করেছে তির প্রতারককেও।
গ্রেফতার ৩ জন হলেন: মাদারীপুরের শিবচর উপজেলার বাঘমারা গ্রামের কাঞ্চন ঢালীর ছেলে ছালাম ঢালী (৪১), একই গ্রামের ইদ্রিছ মাতুব্বরের ছেলে নিজাম মাতুব্বর (৩৯) এবং একই জেলার রাজৈর উপজেলার শ্রীকৃষ্ণদী গ্রামের নোয়াব আলী শিকদারের ছেলে জাহাঙ্গীর শিকদার (৪২)। প্রতারণার অভিযোগে তাদের বিরুদ্ধে নগরীর বোয়ালিয়া থানায় মামলা করেছেন শামীম রহমান সোহাগ।
পুলিশ জানিয়েছে, গত বুধবার (১০ জুন) বেলা ১১টার দিকে রাজশাহীর কোর্ট চত্বরে নিজাম ও ছালাম মামলার বাদী সোহাগের কাছে গিয়ে বলেন, তাদের কাছে সৌদি আরবের ৫০ রিয়ালের একটি নোট আছে। তারা সেটি ভাঙাতে চান। কিন্তু কোথায় ভাঙানো যায় তা বুঝতে পারছেন না। সোহাগ তাদের ৫০০ টাকা দিলেই রিয়ালটি তারা তাকে দিবেন। তাদের কথায় সায় দিয়ে সোহাগ ৫০০ টাকায় রিয়ালটি কিনে নেন। এ সময় ছালাম ও নিজাম সোহাগের মোবাইল নম্বর নিয়ে চলে যান।
এরপর রাতে তারা সোহাগের মোবাইলে কল দিয়ে জানান, তাদের কাছে আরও রিয়াল আছে। দিতে চান। দেড়  লক্ষ টাকা দিলে তাকে ৩ লক্ষ টাকা সমমূল্যের রিয়াল দেওয়া হবে। লোভে পড়ে এই রিয়াল নিতে রাজি হয়ে যান সোহাগ। এরপর কথামতো গতকাল বৃহস্পতিবার (১১ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরীর সাহেববাজারে সোহাগের সঙ্গে নিজাম, ছালাম ও জাহাঙ্গীর দেখা করেন। তারা সোহাগের কাছ থেকে দেড় লক্ষ টাকা নিয়ে নেন। এরপর তাকে একটি শপিং ব্যাগ ধরিয়ে দেওয়া হয়।
পরে তারা ৩ জন চলে গেলে সোহাগ কিছুক্ষণ পর ব্যাগটি খুলে দেখেন, ভেতরে মাত্র ৪টি ৫০ রিয়ালের নোট আছে। এর সঙ্গে কিছু খবরের কাগজ ভাঁজ করে রাখা হয়েছে। এমন প্রতারণার পর সোহাগ বোয়ালিয়া থানায় ছুটে যান। পুলিশকে খুলে বলেন সবকিছু। এরপর প্রযুক্তির সহায়তা নিয়ে অভিযানে নামে পুলিশ।
বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, পুলিশ নগরীর গণকপাড়া এলাকার একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে তিন জনকে আটক করে। আটকের সময় ৩ জনের কাছ থেকে ৫০ রিয়ালের ৪টি নোট এবং কিছু খবরের কাগজ জব্দ করা হয়েছে। আর তাদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।
আজ শুক্রবার (১২ জুন) আসামীদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম বাবুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.