রাজশাহীতে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত

পিআইডি প্রতিবেদক: জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ শনিবার (০৭ নভেম্বর) সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতা করেন। লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মো. মইনুল কবীর ভার্র্চুয়ালি যুক্ত হয়ে কর্র্মশালায় সভাপতিত্ব করেন।

প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রীর সঠিক দিক নির্দেশনায় আমরা সঠিকভাবে এগিয়ে যাচ্ছি, আমরা অসম্ভবকে সম্ভব করেছি। বাংলাদেশ কোথায় ছিল আজ কোথায় আছে। ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে আমাদের সরকার কাজ করে যাচ্ছে। প্রধান অতিথি বিভিন্ন দেশের উন্নয়নের সাথে বাংলাদেশের অর্র্থনীতির চিত্র তুলে ধরেন। বর্তমান সরকার রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে বৈষম্য দূরীকরণে কাজ করছে। এর ফলে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে এবং দেশের উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে। প্রধান অতিথি আরো বলেন, দেশকে এগিয়ে নিতে আমাদের প্রত্যেকের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।

অনুষ্ঠানে উপ প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) মো. ওয়াদুদ হোসাইন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক. রাজশাহী মেট্রোপলিটন সেশন জজ মো. ওএইচএম ইলিয়াস হোসাইন, জেলা সেশন জজ মো. শফিকুল আলম, লেজিসলেটিভ রিসার্স এন্ড রিফর্র্ম ফর প্রমোটিং এন্ড ইনফোরসিং ননডিসক্রাইমিনেটরি লজ এন্ড পলিসিস প্রকল্পের পরিচালক ড. মোহাম্মদ মহিউদ্দিনসহ বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিবর্গ উপস্থিত ছিলেন।

কর্মশালায় অংশগ্রহণকারীগণ তিনটি গ্রুপে বিভক্ত হয়ে বিদ্যমান আইনে কোনবৈষম্যমূূলক বিধান থাকলে তা চিহ্নিত করে যুগোপযোগী করার জন্য বিভিন্ন সুপারিশ উপস্থাপন করা হয়। (প্রেস বিজ্ঞপ্তি) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.