রাজশাহীতে সাংবাদিক মাসুম এর দাফন সম্পন্ন


নিজস্ব প্রতিবেদক: দৈনিক সোনালী সংবাদের চিফ রিপোর্টার ও বাংলাদেশ বেতার রাজশাহী প্রতিনিধি তবিবুর রহমান মাসুম এর নামাজে জানাযা আজ সোমবার বাদ যোহর দরগা জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

জানাযা শেষে তাঁকে রাজশাহী হেতম খাঁ গোরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫২ বছর।

জানাযায় দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত হোসেন, দৈনিক সোনার দেশ পত্রিকার সম্পাদক আকবারুল হাসান মিল্লাদ, সানশাইন পত্রিকার সম্পাদক ইউনুস আলী, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্প্দাক ডাবলু সরকার, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হকসহ প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়ার সম্পাদক, সাংবাদিক ও কলাকুশলীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গতকাল রোববার সন্ধ্যায় মাসুম এর জ্বর ও শ্বাসকষ্ট দেখা দিলে প্রথমে নগরীর খ্রিষ্টিয়ান মিশন হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক রাত সোয়া ৯টায় তাঁকে মৃত ঘোষণা করেন।

গত ১৭ জুন থেকে তিনি জ্বরে ভুগছিলেন। বেশ কয়েকবার শ্বাসকষ্ট অনুভূত হলে তিনি এবং তার স্ত্রী শুক্রবার করোনা টেস্ট করান।

তবে গতকাল রোববার রাতে হাসপাতালের ল্যাব রিপোর্টে মাসুম ও তার স্ত্রীর করোনা নেগেটিভ আসে বলে জানান ডা. সাইফুল ফেরদৌস।

সাংবাদিক মাসুম দীর্ঘ দিন ধরেই সাংবাদিকতা পেশায় নিয়োজিত ছিলেন। ক্রীড়া লেখক হিসেবে রাজশাহীতে বেশ পরিচিত ছিলেন তিনি। তিনি বিভিন্ন সময়ে ক্রীড়া সাংবাদিক হিসেবে সাফ গেমস, এশিয়ান গেমস ও অলিম্পিক গেমসসহ বিভিন্ন আন্তর্জাতিক ক্রীড়া ইভেন্ট কাভার করতে বিভিন্ন দেশ সফর করেছেন।

এছাড়াও তিনি রাজশাহীর ক্রীড়া লেখক পরিষদের সভাপতি ছিলেন। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষের দায়িত্বও পালন করেছেন। তিনি বাংলাদেশ বেতারেও নিয়মিত অনুষ্ঠান পরিচালনা করতেন।

এদিকে, সাংবাদিক তবিবুর রহমান মাসুমের অকাল মৃত্যুতে রাজশাহীর বিভিন্ন সংগঠন ও ব্যক্তির পক্ষ থেকে শোক জানানো হয়েছে। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

গতকাল রোববার রাতে শোক বার্তায় এই শোক প্রকাশ করেন তিনি। শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন মেয়র । শোক বার্তায় মেয়র আরো বলেন, ‘দীর্ঘদিন যাবৎ সাংবাদিকতা পেশায় সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন তবিবুর রহমান মাসুম। তাঁর মৃত্যুতে রাজশাহীর সাংবাদিকতা অঙ্গনের অপূরণীয় ক্ষতি হলো। আমি তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।’

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ ফজলুল করিম (বাবলু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.