রাজশাহীতে সাংবাদিকদের করোনা প্রতিরোধক ঔষধ দিলেন গণধ্বনি সম্পাদক ইয়াকুব শিকদার

বিশেষ প্রতিনিধি: রাজশাহীতে কর্মরত সংবাদকর্মীদের মাঝে এবারে বিনামূল্যে প্রাণঘাতি করোনা প্রতিরোধক হোমিও ঔষধ দিলেন রাজশাহী অঞ্চলের পাঠক প্রিয় “দৈনিক গণধ্বনি প্রতিদিন” এর সম্পাদক ও প্রকাশক ইয়াকুব শিকদার। আজ শুক্রবার (২৬ জুন) ২০২০ ইং মহানগরীর কাদিরগঞ্জ এলাকায় পত্রিকাটির প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই ঔষধ বিতরণ করা হয়েছে।
গণধ্বনি’র সম্পাদক ও প্রকাশক ইয়াকুব শিকদারের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক সাইদুর রহমান। স্বাস্থ্য মন্ত্রণালয়ের করোনার জাতীয় প্রতিরোধ কমিটির সদস্য ডা. মোহাম্মদ আব্দুল খালেক বিশ্বাসের তত্ত্বাবধানে প্রায় শতাধিক গণমাধ্যমকর্মী (সাংবাদিক) দের মাঝে আর্সেনিকাম অ্যালবাম-৩০ নামের করোনা প্রতিরোধক ঔষধ বিতরণ করা হয়েছে।
কার্যকারিতা ও ঔষধ সেবনের বিষয়ে ডা. আবদুল খালেক বিশ্বাস বলেন, পর পর তিন দিন ৬টি করে বড়ি খালি পেটে প্রাপ্ত বয়স্কদের সেবন করতে হবে। ১০ বছরের কম বয়সীদের ক্ষেত্রে ৩টি করে বড়ি খালি পেটে সকালে সেবন করতে হবে। এটি শরীরের এন্টিবডি তৈরী করে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। বর্তমানে এই ঔষধ বিশ্বের বিভিন্ন দেশে করোনা প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখছে বলেও জানান তিন।
ঔষধ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান বলেন, চলমান প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণ প্রকট আকার ধারণ করেছে। করোনার এই ভয়াল থাবার মাঝেও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন গণমাধ্যমকর্মীরা। এই পরিস্থিতিতে গণধ্বনি প্রতিদিন সম্পাদকের এমন উদ্যোগ অত্যান্ত প্রশংসনীয়।
সভাপতির বক্তব্যে সম্পাদক ও প্রকাশক ইয়াকুব শিকদার বলেন, মানবিক সহায়তার অংশ হিসেবে এবার ওষুধ বিতরণ করা হয়েছে। এর আগে আমরা খাদ্য সহায়তা ও সুরক্ষা সামগ্রি প্রদাণ করেছি। এই দুর্দিনে গণমাধ্যমকর্মী (সাংবাদিক) পরিবারের পাশে থাকার আশ্বাস দেন গণধ্বনি প্রতিদিনের সম্পাদক।
উক্ত ঔষধ বিতরণী অনুষ্ঠানের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক গণধ্বনি প্রতিদিন পত্রিকার চিফ রিপোর্টার মঈন উদ্দীন, গণধ্বনি প্রতিদিন পত্রিকার ফটো সাংবাদিক ও রাজশাহী ফটো সাংবাদিক এ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসদ প্রমূখ।
উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে এর আগে গণমাধ্যমকর্মী (সাংবাদিক)’দের মাঝে আট দফায় খাদ্য সহায়তা এবং পিপিই প্রদান করেছেন গণধ্বনি প্রতিদিন এর সম্পাদক ও প্রকাশক ইয়াকুব শিকদার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.