রাজশাহীতে সাংবাদিকদের উপর হামলা, কারাগারে গেল বিএমডিএ’র দুই কর্মচারী

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
সোমবার (১৯ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় তাদের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ হাজির করা হয়। বিচারক তাদের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এর আগে সোমবার ভোর চারটার দিকে ঢাকার মোহম্মদপুর এলাকার বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) রেস্ট হাউজ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন: মামলার ২নং আসামি বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষের ভান্ডার রক্ষক জীবন (২২) ও নির্বাহী পরিচালকের গাড়ির ড্রাইভার আব্দুস সবুর (৪৭)।
রাজশাহী মেট্রোপলিটন পুলিশের রাজপাড়া থানার (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, মামলা হওয়ার পর তারা পালিয়ে ছিলেন। তথ্য প্রযুক্তি ব্যবহার করে রাজপাড়া থানা পুলিশের একটি টিম ঢাকার মোহাম্মপুর এলাকায় বিএমডিএ’র রেস্ট হাউজে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। সকালে গ্রেপ্তারকৃত আসামিদের নিয়ে সকালে রাজশাহীর উদ্দেশ্যে রওনা হয় পুলিশ।
ওসি আরও বলেন, দুপুর সাড়ে ১২টায় তাদের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ হাজির করা হয়। আদালতে তাদের পক্ষের আইনজীবী জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচালক ফয়সাল তারেক জামিন আবেদন নাকচ করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাদেরকে কারাগারে নিয়ে যাওয়া হয়।
উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর বিএমডিএ’র কার্যালয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে লাইভ চলা অবস্থায় দুই সাংবাদিক হামলার শিকার হন। এ ঘটনায় সাতজনের নাম উল্লেখসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন সাংবাদিক বুলবুল হাবিব।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.