রাজশাহীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ট্রেন চলাচল স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদকগতকাল শনিবার দিবাগত রাত ৩টার দিকে রাজশাহীর চারঘাটের হলিদাগাছী স্টেশন এলাকায় ঈশ্বরদীগামী ট্রেন লাইনচ্যুত হয়। এ ঘটনার পর রাজশাহী ঢাকাসহ সব রুটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

দুর্ঘটনার সাত ঘণ্টা পর আজ রবিবার সকাল ১০টার পর রিলিফ ট্রেনটি লাইনচ্যুত হওয়া মালবাহী ট্রেনের বগিটি উদ্ধার করা হয়েছে। এরপরে ট্রেনটি রাজশাহী অভিমুখে ছেড়ে যায়। এর পরপরই ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে রাজশাহীর সরদহ রেলস্টেশনের মাস্টার লুৎফর রহমান বিটিসি নিউজকে জানান, মালবাহী ওই ট্রেনটি গতরাতে ঈশ্বরদী থেকে রাজশাহীর উদ্দেশে যাচ্ছিল। ট্রেনটি চারঘাটের হলিদাগাছি স্টেশনের ৫০০ গজ পশ্চিমে লাইনচ্যুত হয়। পরে দুর্ঘটনাকবলিত ট্রেন উদ্ধারের জন্য রাতেই ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেনটি রওয়ানা হয়।আজ সকাল ১০টার দিকে লাইনচ্যুত ওই ট্রেনের বগিটি ওপরে টেনে তোলা হয়। এ সময় মালবাহী ওই ট্রেনটি আবারও রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায়। এর পরপরই ঢাকা-রাজশাহীসহ সারাদেশের সঙ্গে পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের সুপারিন্টেন্ডেন্ট আমজাদ হোসেন বিটিসি নিউজকে জানান, লাইনচ্যুত হওয়া ট্রেনটি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় রাজশাহী থেকে সকল রুটে ট্রেন চলাচল সাত ঘণ্টা বন্ধ ছিল। তবে ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন গিয়ে উদ্ধার কাজ করার পর রাজশাহী থেকে সারাদেশের সঙ্গে আবারও ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

এতে সিডিউল বিপর্যয় ঘটলেও দুই পাশে আটকে পড়া ট্রেনগুলো ছাড়তে শুরু করেছে বলেও জানান পশ্চিমাঞ্চল রেলওয়ের এই কর্মকর্তা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ রাকিবুল হাসান শুভ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.