রাজশাহীতে রুয়েট-কুয়েট ও চুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম প্রকৌশল ওপ্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষার অংশ হিসেবে রুয়েট কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার ১০টা থেকে বেলা ১টা ৪৫ মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবনে এসব ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় রুয়েট কেন্দ্রে সর্বমোট ৯ হাজার ২০০ জন ভতিচ্ছু অংশ নিচ্ছে।
এবারের দু’টি গ্রুপের অধীনে ১৪টি বিভাগে ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এদিকে ভর্তি পরীক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন করা সহ পরীক্ষাকে কেন্দ্র করে যেকোনো ধরনের জালিয়াতি রোধে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
এবারের দু’টি গ্রুপের অধীনে ১৪টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ক’ গ্রুপে ইঞ্জিনিয়ারিং বিভাগ সমূহ এবং নগর ও অল পরিকল্পনা বিভাগ এ মোট ৮ হাজার ১৯২ জন এবং ‘খ’ গ্রুপের ইঞ্জিনিয়ারিং বিভাগ সমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ অধীনে সকাল ১০টা থেকে দুপুর ১টা ৪৫ মিনিট পর্যন্ত ১০০৮ জন ভতিচ্ছু অংশ নিয়েছে।
তিনি আরও জানান, ‘ক’ গ্রুপে ৫০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এবং ‘খ’ গ্রুপে ৫০০ নম্বরের এমসিকিউ পরীক্ষাসহ ২০০ নম্বরের অতিরিক্ত মুক্ত হস্ত অংকন পরীক্ষা সকাল ১০ টা থেকে দুপুর ১টা ৪৫ মিনিট ঘটিকা পর্যন্তএক টানা অনুষ্ঠিত হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.