রাজশাহীতে যৌতুকের দাবীতে গৃহবধূকে নির্যাতন করলো রেলওয়ে আরএনবি‘র সদস্য, থানায় অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে যৌতুকের দাবীতে পপি বেগম (২৪) নামের এক গৃহবধূকে নির্যাতন করেছে তারই স্বামী আমিনুল ইসলাম (৩০) নামের এক রেলওয়ে আরএনবি‘র সদস্য।
এ ঘটনায় আজ মঙ্গলবার সকালে গৃহবধূ পপি বেগম বাদি হয়ে নগরীর চন্দ্রিমা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
এর আগে গত রোববার বেলা ১১টার দিকে নগরীর চন্দ্রিমা থানাধিন শিরোইল কলোনী এলাকায় (রেল কোয়াটারে) একটি বাড়িতে গৃহবধূর স্বামী আমিনুল তাকে লাঠি দ্বারা নির্যাতন করে রক্তাক্ত জখম করে। পরে খবর পেয়ে গৃহবধূর পিতা জলিল পরামানিক, মা রতে বেগম, বোন বেবি খাতুন গৃহবধূকে তার স্বামীর বাড়ি থেকে আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস (ওসিসি) ভর্তি করেন।
গৃহবধূর পিতা জলিল পরামানিক বিটিসি নিউজকে জানান, গত ৭বছর বছর পূর্বে আমার মেয়ের সাথে প্রেমের সম্পর্ক করে বিয়ে করে আমিনুল। তাদের সংসারে ৫ বছরের একটি পূত্র সন্তান রয়েছে। বিয়ের পরে রেলে চাকরির জন্য যৌতুক হিসেবে ২ লাখ ১০ হাজার টাকা নগদ গ্রহণ করে আমিনুল ও তার পিতা মৃত সাহেব আলী। বিয়ের ২ বছর পরে রেলে (আরএনবি) পদে চাকরিতে যোগদান করেন আমিনুল। কিন্তু যৌতুক লোভী আমিনুল আবারও আমার মেয়েকে বলে তোমার বাবার কাছে থেকে তোমার ভাগের জমি বিক্রি করে টাকা নিয়ে এসো। শিরোইল এলাকায় জমি ক্রয় করে বাড়ি করবে। তার কথায় রাজি না হলে, সে ক্ষুদ্ধ হয়ে লাঠি দ্বারা মাথাসহ পুরো শরীরে লাঠি দ্বারা আঘাত করলে চোখের উপরে কেটে রক্তাক্ত জখম হয়। এছাড়াও শরীরের বিভিন্ন অংগে ছিলা ফুলা জখম করে। তিনি আরও বলেন, এর আগে গত আড়াই মাস পূর্বে যৌতুকের দাবিতে একই কায়দায় আমিনুল আমার মেয়েকে পিটিয়ে আহত করেছিলো।
গতকাল সোমবার দুপুরে চিকিৎসা শেষে গৃহবধূকে হাসপাতাল থেকে ছুটি দিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।
জানতে চাইলে চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সিরাজুম মুনির বিটিসি নিউজকে জানান, নির্যাতনের ঘটনায় আজ মঙ্গলবার সকালে নির্যাতনের শিকার গৃহবধূ বাদি হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তদন্ত পূর্বক বিবাদীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.