রাজশাহীতে মেয়র লিটনের নেতৃত্বে বিশাল বর্ণাঢ্য বিজয় মিছিল

:লীগ প্রতিবেদক: ১৪ দল রাজশাহীর সমন্বয়ক, কেন্দ্রীয় আওয়ামী লীগের অন্যতম কার্যনিবাহী সদস্য, মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে বিশাল বর্ণাঢ্য মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলে মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ সবস্তরের হাজার হাজার মানুষ অংশ নেন। মিছিলে মানুষের ঢলে মিছিলের নগরীতে পরিণত হয় রাজশাহী। আর পুরো মিছিল ছিল স্লোগানে স্লোগানে মুখর।

জানা গেছে, মহান বিজয় দিবস উপলক্ষ্যে আজ বেলা ১১টায় মহানগর আওয়ামী লীগের উদ্যোগে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে বিশাল বর্ণাঢ্য বিজয় মিছিল বের করা হয়। মিছিলে নেতৃত্ব দেন মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। মিছিলটি দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে সাহেব বাজার জিরোপয়েন্ট হয়ে মনিচত্বর হয়ে রাজশাহী কলেজের সামনে দিয়ে যাদুঘরের মোড় ঘুরে সোনাদীঘী হয়ে পুনরায় সাহেব বাজার হয়ে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। মিছিলের সামনে ছিল আওয়ামী লীগের দলীয় পতাকা। তার পেছনে ছিল ব্যান্ড দল। বাদ্যের তালে তালে এগোতে থাকে বিজয় মিছিলটি।

জাতীয় পতাকা হাতে অনেকে মিছিলে অংশ নেন। নারীদের পরণে ছিল লাল-সবুজের শাড়ি ও পোশাক। স্লোগানে স্লোগানে মুখর ছিল পুরো মিছিলটি। ‘তোমার আমার ঠিকানা, পদ্মা-মেঘনা-যমুনা; ‘তুমি কে আমি কে, বাঙালি বাঙালি; ‘ শেখ হাসিনার মার্কা, নৌকা মার্কা; শেখ হাসিনার সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন; লিটন ভাইয়ের সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন; ৩০ তারিখ সারাদিন, নৌকা মার্কায় ভোট দিন;-ইত্যাদি নানা স্লোগানে মুখর ছিল বিজয় মিছিলটি।

 

বিজয় মিছিলে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী, মুক্তিযোদ্ধা মীর ইকবাল, মুক্তিযোদ্ধা নওশের আলী, মাহফুজুল আলম লোটন, নিঘাত পারভীন, সৈয়দ শাহাদত হোসেন, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, রেজাউল ইসলাম বাবুল, নাইমুল হুদা রানা, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাচ্চু, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকারসহ মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগসহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সদ্য সাবেক সহ-সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্নার নেতৃত্বে বিশাল সংখ্যক ছাত্রলীগের নেতাকর্মীরা বিজয় মিছিলে যোগ হন। এতে মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক মাহমুদুর হাসান রাজিবসহ অন্যান্য নেতৃবৃন্দ।

মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়। সভার সঞ্চালনা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আজকের এই দিনে পাকিস্তানি সেনাবাহিনী পরাজিত হয়ে মাথা নত করে আত্মসমর্পন করেছিল, অস্ত্র জমা দিয়েছিল। আজকের দিনে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, আমরা বিজয় অর্জন করেছিলাম। আজকে সেই আনন্দের দিন।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, সোনার বাংলা গড়ার যে স্বপ্ন জাতির জনক বঙ্গবন্ধু দেখেছিলেন, তাঁরই স্বপ্ন বাস্তবায়ন করছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দেশকে উন্নয়নের শিখড়ে নিয়ে যাচ্ছেন। সেই মুহুূর্তে নানান চক্রান্ত চলছে। সেই চক্রান্ত বানচাল করে আগামী ৩০ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারো ক্ষমতায় আসবেন ইনশাল্লাহ।

দিবসটি উপলক্ষ্যে মিছিল শুরুর আগে দলীয় কার্যালয়ের পাশে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। এ মহানগর আওয়ামী লীগের সভাপতি মেয়র খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পনের সময় মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনীসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(প্রেস বিজ্ঞপ্তি) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.