রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার (১৪ জুলাই) সকাল সাড়ে ৯টায় জেলা শিক্ষা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এর আগে, ‘মাদকের আগ্রাসন দৃশ্যমান প্রতিরোধই সমাধান’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে একটি বর্ণাঢ্য র‌্যালি বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে বের হয়। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে এসে শেষ হয়।
আলোচনা সভা শেষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। র‌্যালিতে রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) তরফদার মোঃ আক্তার জামীল, জেলা প্রশাসক শামীম আহমেদ সহ বিভাগের বিভিন্ন দফতরের উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জেলা প্রশাসক শামীম আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।
আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়ের উপপরিচালক মোঃ আলমগীর হোসেন।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মোঃ রশীদুল হাসান, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) ফয়সল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সালেহ মোঃ আশরাফুল আলম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোঃ ফজলুর রহমান, সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুক।
সভায় উপস্থিত বক্তারা- মাদকের কুফল সম্পর্কে সবাইকে অবহিত করে এর কুফল থেকে যুব সমাজকে রক্ষা করতে অভিভাবকদের সচেতন হওয়ার আ্বোন জানান। এছাড়াও মাদকের অপব্যবহার ও অবৈধ মাদক ব্যবসার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার পাশাপাশি সামাজিক আন্দোলন গড়ে তোলার প্রতি গুরুত্বারোপ করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.