রাজশাহীতে মসজিদের ধান চুরির ঘটনায় এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর মোহনপুর উপজেলায় মসজিদের ধান চুরি করা নিয়ে কোব্বাস আলী (৬০) নামের এক বৃদ্ধকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়েছে।
গতকাল শনিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার মৌগাছি ইউনিয়নের খয়রা মাটিকাটা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত কোব্বাস আলী ওই গ্রামের বাসিন্দা।
এ তথ্য জানিয়েছেন।মৌগাছী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল-আমিন বিশ্বাস।
তিনি জানান, স্থানীয় মসজিদ থেকে কয়েকদিন আগে ২০ কেজি ধান চুরি হয়। এরপর গ্রামবাসী নিশ্চিত হন যে কোব্বাস আলীর ভাগ্নে সাদ্দাম হোসেন (২০) ধানগুলো চুরি করেছেন। এ নিয়ে মসজিদ কমিটির সভাপতি কোব্বাস আলীকে নিয়ে সালিশে বিষয়টির মিমাংসা করেন। কিন্তু মুসল্লিরা তা মেনে নেননি। এ নিয়ে উত্তেজনা চলছিল।
পরে গতকাল শনিবার রাত ৮টার দিকে এলাকার কয়েকজনের সঙ্গে বিষয়টি নিয়ে কোব্বাস আলীর কথা কাটাকাটি শুরু হয়। এরই এক পর্যায়ে উভয়পক্ষ রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয়। এতে কোব্বাস আলী ও তার দুই ছেলে আহত হন। সংঘর্ষে মুসল্লিদের পক্ষেরও চার-পাঁচজন আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কোব্বাস আলীকে মৃত বলে ঘোষণা করেন।
রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম বিটিসি নিউজকে জানান, সংঘর্ষের খবর পেয়ে এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। তিনি আরও জানান, সংঘর্ষে গুরুতর আহত কয়েকজনকে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের আটকে অভিযান শুরু করেছে পুলিশ বলেও জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.