রাজশাহীতে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত আগামীকাল। ভোটগ্রহণের প্রস্তুতিও শেষ। আজ দিনের মধ্যেই ব্যালট বক্সসহ ভোটের অন্যান্য সরঞ্জাম রাজশাহীর বিভিন্ন জেলা ও উপজেলা থেকে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাবে। সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার, সহকারি প্রিজাইডিং অফিসার নিজ নিজ সহকারি রির্টানিং অফিসারের নির্দিষ্ট কার্যালয় থেকে ভোটগ্রহণের যাবতীয় সরঞ্জামাদি গ্রহণ করেন।

এরই মধ্যে চূড়ান্ত হয়েছে ভোটার তালিকা ও ভোটকেন্দ্র। ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগসহ আনুষঙ্গিক কাজগুলোও শেষ করা হয়েছে। ফলে শেষ মুহূর্তের প্রস্তুতিতে এখন দারুন ব্যস্ত নির্বাচন কর্মকর্তারা। শুক্রবার ছুটির দিনেও কর্মব্যস্ত দিন পার করেছেন নির্বাচনে দায়িত্বরতরা।

পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রির্টানিং অফিসার জাহিদ নেওয়াজ বলেন, ভোটগ্রহণের সরঞ্জামাদি কেন্দ্রে কেন্দ্রে যেতে শুরু করেছে।

জানতে চাইলে বিটিসি নিউজকে রাজশাহী জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ আগামীকাল। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের প্রস্তুতিতে কর্মকর্তাদের ব্যস্ততা বাড়ছে। রাজশাহীর সবক’টি আসনেরই ভোটার তালিকা চূড়ান্ত। নির্বাচন কমিশন থেকে গেজেট আকারে প্রকাশ করা হয়েছে ভোটকেন্দ্রের তালিকাও।

ফরিদুল ইসলাম বলেন, আজ কঠোর নিরপাত্তার মধ্যে দিয়ে রাজশাহীর প্রতিটি জেলা ও উপজেলায় ব্যালট বক্সসহ ভোটগ্রহণের অন্যান্য সরঞ্জাম পৌঁছে গেছে। আগামীকাল সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ করা হবে।

রাজশাহী জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এস.এম. আব্দুল কাদের বলেন, ভোটগ্রহণের জন্য তাদের সকল প্রস্তুতি প্রায় শেষ। নিরাপত্তা ব্যবস্থা থেকে শুরু করে ভোটগ্রহণের সকল প্রক্রিয়াই এখন চূড়ান্ত। আগামীকাল রবিবার ৩০ ডিসেম্বর শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে রাজশাহীর সবগুলো আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

চরাঞ্চল ও দুর্গম এলাকাগুলোতেও ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সব ধরনের ব্যবস্থা করা নেওয়া হয়েছে বলে জানান জেলা রিটার্নিং কর্মকর্তা।

উল্লেখ্য, রাজশাহী জেলার ৬টি আসনে এবার ভোটারসংখ্যা ১৯ লাখ ৪২ হাজার ৫৬২ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৯ লাখ ৬৭ হাজার ৭১০ জন এবং নারী ৯ লাখ ৭৪ হাজার ৮৫২ জন। হালনাগাদ তালিকায় এবার নতুন ভোটার যুক্ত হয়েছে ১ লাখ ১৯ হাজার ৯০৫ জন। যার অর্ধেকেরও বেশি নারী ভোটার।

রাজশাহীর ছয়টি সংসদীয় আসনের এই সংখ্যক ভোটাররা এবার জেলার ৬৯৫টি কেন্দ্রে মোট ৪ হাজার ১৩৪টি কক্ষের মাধ্যমে তাদের রায় দেবেন। নারী ও পুরুষ ভোটারদের জন্য ভোটকক্ষ থাকবে আলাদা আলাদা।#

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি আমানুল্লাহ আমান।

Comments are closed, but trackbacks and pingbacks are open.