রাজশাহীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান, তিন ব্যবসায়ীকে ১৮ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে তিন ব্যবসায়ী ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মূল্য তালিকা প্রদর্শন না করা ও নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে পণ্য বিক্রয় করার জন্য এ জরিমানা আদায় করা হয়। আজ শনিবার (৯ মে) সকালে মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক হাসান-আল-মারুফ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, নগরীর লক্ষ্মীপুর, কাশিয়াডাঙ্গা ও কোর্ট বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে আদার দোকান, মাংসের দোকান, মুরগীর দোকান, মুদি দোকান, ফলের দোকান, চালের দোকান, ঔষধের দোকান মনিটরিং করা হয়।

এসময় লক্ষ্মীপুর বাজারের মোজাহারুল নামে একজন সবজি দোকানীকে মূল্য তালিকা না রাখার অপরাধে আইন অনুযায়ী দুই হাজার টাকা, মুনমুন ভেরাইটিজ স্টোরকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নির্ধারিত মূল্যের চেয়ে অধিকমূল্যে ‘ইসপি অরেঞ্জ ড্রিংক’ নামের পণ্য বিক্রি করার অপরাধে ইস্পাহানী ফুড লিমিটেডকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ধারা ৪০ অনুযায়ী ১৫ হাজার টাকা জরিমানা করেন।

অভিযানকালে দু’টি পয়েন্টে টিসিবি কর্তৃক ন্যায্য মূল্যে পণ্য বিক্রি মনিটরিংও করা হয়। এসময় ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।

বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এই অভিযানকে স্বাগত জানিয়ে আরও জোরদার করার অনুরোধ জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর স্টাফ রিপোর্টার মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.