রাজশাহীতে বিধিনিষেধ বাড়ল, সন্ধ্যা ৭ টার পর লকডাউন!

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজশাহীতে বিধিনিষেধ আরও বাড়ানো হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার (০৩ জুন) থেকে রাজশাহীতে শপিংমলসহ অন্যান্য দোকানপাট বন্ধ থাকবে।
আজ বুধবার (০২ জুন) বিকাল ৪টার দিকে জেলা প্রশাসক আবদুল জলিল সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন।
তিনি জানান, আগামীকাল বৃহস্পতিবার (০৩ জুন) সকাল থেকে পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত এই বিধিনিষেধ আরোপ থাকবে। এই আদেশে রাজশাহীতে নতুন করে ছয়টি বিধিনিষেধের কথা বলা হয়েছে।
এতে বলা হয়েছে, প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, দোকান বন্ধ থাকবে। তবে ওষুধ, জরুরি প্রয়োজনীয় দ্রব্য, চিকিৎসা সেবা এবং দাফন ও সৎকারে প্রয়োজনীয় দ্রব্যের জিনিস এর আওতা বহির্ভুত থাকবে।
এছাড়া প্রতিদিন সন্ধ্যা ৭টার পর জরুরি প্রয়োজন ব্যতিত কোনক্রমেই বাড়ির বাইরে যাওয়া যাবে না। জরুরি প্রয়োজনে চলাচলের ক্ষেত্রে নিজের পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে। এছাড়া সামাজিক অনুষ্ঠানসহ সকল ধরনের গণজমায়েত বন্ধ থাকবে। আমসহ অন্যান্য কৃষিপণ্য ও খাদ্যসামগ্রী পরিবহন এ আদেশের বাইরে থাকবে। এসব আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সারাদেশে লকডাউন চলছে। তবে শর্তসাপেক্ষে মানুষের জীবনযাত্রাও স্বাভাবিক আছে। এরই মাঝে সীমান্তবর্তী জেলায় বেড়ে গেছে করোনার সংক্রমণ।
এ কারণে চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁয় আলাদা করে বিশেষ লকডাউন দেয়া হয়েছে। রাজশাহীতেও এখন করোনার সংক্রমণ বেশি। রাজশাহীর করোনা পরিস্থিতি নিয়ে আজ বুধবার সকালে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে অনুষ্ঠিত কোর কমিটির সভায় আলোচনা হয়। পরে বিকালে জেলা প্রশাসক রাজশাহীতে আরও কিছু বিধিনিষেধ বাড়ানোর সিদ্ধান্তের কথা জানান।
উক্ত বিধিনিষেধের বিষয়ে সাধারণ মানুষ হতাশ। একজন চা দোকানদার নাম প্রকাশে অনিচ্ছুক বলেন সন্ধ্যা সাতটার পর এমনিতেই তেমন লোকজন থাকে না। লোকজনের সমাগম দিনেই হয়ে থাকে,সেখানে দিনে মানুষের চলাফেরা নিয়ন্ত্রন না করে রাতে বিধি নিষেধ,ব্যাপারটি বুঝলাম না।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন আইনজীবী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ৭৫ শতাংশ মানুষ সন্ধ্যার পর বের হয় না। সেখানে দিনে লকডাউন না দিয়ে সন্ধ্যা সাতটার পর লকডাউন? কিসের বিবেচনায় এটা করা হল তা বোধগম্য হলো না।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো: মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.