রাজশাহীতে বিএনপি’র সাবেক এমপি নাদিম মোস্তফা’র দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলা বিএনপির সাবেক সভাপতি ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) এডভোকেট নাদিম মোস্তফার দাফন সম্পন্ন হয়েছে। প্রথম দফায় দুর্গাপুর, দ্বিতীয় দফায় বানেশ্বর ও রাজশাহী নগরীতে তার জানাযা শেষে হেতেমখাঁ গোরস্থানে তাকে দাফন করা হয়।
আজ সোমবার (০১জুলাই) সকাল ১০ টায় দুর্গাপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নাদিম মোস্তফার অনুষ্ঠিত হয়। এতে হাজার হাজার মানুষ অংশ নেন। পরে মরহুম নাদিম মোস্তফার মৃতদেহ পুঠিয়ার বানেশ্বরে নেয়া হয়। সাড়ে ১০টায় বানেশ্বর সরকারি কলেজ মাঠে বেলা সাড়ে ১১ টায় পুঠিয়া সরকারি পিএন উচ্চ বিদ্যালয় মাঠে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। তার জানাজায় উপজেলা সর্বস্তরের জনগণ উপস্থিত হন। বিএনপির পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীরাও জানাজায় অংশগ্রহণ করেন।
এছাড়াও সোমবার দুপুর ২টায় রাজশাহী নগরীর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়। জানাযায় বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী, এলাকাবাসী, আত্মীয়স্বজন ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
ঈদগাহ মাঠে জানাযায় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ড. আসাদুজ্জামান রিপন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, রাসিক সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত।
আরো উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক ওবায়দুর রহমান চন্দন ও আমিরুল ইসলাম আলিম, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, জেলা বিএনপি’র সাবেক সভাপিতি এডভোকেট তোফাজ্জল হোসেন তপু, বিএনপির রাজশাহী মহানগরের আহ্বায়ক এরশাদ আলী ঈশা, সদস্য সচিব মামুন অর রশিদ মামুন, যুগ্ম আহ্বায়ক আসলাম সরকার, ওয়ালিউল হক রানা, জেলা বিএনপি’র সদস্য অধ্যাপক আব্দুর রাজ্জাক, রায়হানুল আলম রায়হান, গোলাম মোস্তফা মামুন, তাজমুল তান টুটুল, মিজানুর রহমান মিজান, জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন উজ্জল ও নাদিম মোস্তফার ছোট ভাই সাঈদ হাসান ।
উল্লেখ্য, নাদিম মোস্তফা গতকাল রোববার দুপুর ১২টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। এ সময়ে তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি এক ছেলে, এক মেয়ে, স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন। তিনি হৃদরোগ, উচ্চ ডায়াবেটিসহ নানান শারীরিক সমস্যায় ভুগছিলেন। তিনি রাজধানী ঢাকায় তার গুলশানের বাসায় অবস্থান করছিলেন। এডভোকেট নাদিম মোস্তফা ১৯৯৬ ও ২০০১ সালের সপ্তম ও অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসন থেকে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান-ইসালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.