রাজশাহীতে বিএনপি’র বিভাগীয় মহাসমাবেশ শুরু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে বিএনপি’র বিভাগীয় মহাসমাবেশ শুরু হয়েছে। আজ মঙ্গলবার (গ২ মার্চ) বিকেল ৩টায় মহানগরের মাদরাসা ময়দানের পাশে নাইস কনভেনশন সেন্টারে কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে সমাবেশ শুরু হয়।
রাজশাহী মহানগর বিএনপি উদ্যোগে এ মহাসমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশে সভাপতিত্ব করছেন মহানগর বিএনপি’র সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।
তিনি অভিযোগ করেন, জেলার প্রত্যন্ত এলাকার নেতাকর্মীদের মহাসমাবেশস্থলে আসতে পথে পথে বাধা দেওয়া হচ্ছে। এর ওপরে দু’দিন থেকে রাজশাহীতে অঘোষিত বাস ধর্মঘট চলছে। এটি উদ্দেশ্য প্রণোদিত। সরকার এসব করে বিএনপির মহাসমাবেশ বানচাল করতে চাচ্ছে। সরকারি বাধার কারণেই রাজশাহীসহ আশপাশের জেলা শহর থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী-সমর্থকরা অংশ নিতে পারছেন না বলেও অভিযোগ করেন তিনি।
কেন্দ্রীয় নেতাদের মধ্যে রাজশাহীতে রয়েছেন মহাসমাবেশে প্রধান অতিথি বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। এছাড়া প্রধান বক্তা হিসেবে রয়েছেন বরিশাল সিটির মেয়র প্রার্থী অ্যাডভোকেট মো. মজিবর রহমান সরোয়ার, ঢাকার উত্তরের প্রার্থী তাবিথ আওয়াল, দক্ষিণের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। আর বিভাগীয় সমাবেশ পরিচালনা করছেন রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন।
এর আগে সকাল থেকে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিতে শুরু করেন দলটির নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের সমাবেশস্থলের দিয়ে যেতে শুরু করে। এতে সমাবেশস্থলে উপস্থিতিও বাড়তে থাকে। বিএনপি’র দাবী অনুযায়ী চারটি স্পটে অনুমতি না মেলায় নাইস গার্ডেনের মধ্যেই সমাবেশের অস্থায়ী মঞ্চ করা হয়েছে।
এদিকে, বিশৃঙ্খলারোধে সমাবেশস্থলে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। নিরপাত্তার জন্য আর্চওয়ের মধ্যে দিয়ে নেতাকর্মী ও সমর্থকদের সমাবেশস্থলে প্রবেশ করতে হচ্ছে। সমাবেশকে ঘিরে রাজশাহী মহানগরীর মাদরাসা মাঠ সড়ক, ফায়ার সার্ভিস মোড়সহ আশপাশের সড়কে নিরাপত্তা বলয় গড় তুলেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।
রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, সমাবেশকে ঘিরে উল্লেখিত সড়ক ছাড়া শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে রাজশাহী মহানগর পুলিশের বিশেষায়িত ইউনিট কুইক রেসপন্স টিমের (সিআরটি) সদস্যসহ পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া সাদা পোশাকে দায়িত্ব পালন করছেন গোয়েন্দা সংস্থার সদস্যরা।
সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবী, জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে দেশের ছয় সিটিতে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে বিভাগীয় শহর রাজশাহীতে পূর্ব ঘোষিত মহাসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.