রাজশাহীতে বিআরটি’র দালাল চক্রের ০৮ সদস্যের বিনাশ্রম কারাদন্ড প্রদান

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, মাদকসহ দালাল চক্রের সদস্যদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় অদ্য রবিবার (০৫ সেপ্টেম্বর) ২০২১ ইং তারিখ সকাল ১০ ঘটিকা হতে দুপুর ০১ ঘটিকা পর্যন্ত রাজশাহী বিআরটিএ অফিস এর আশপাশের এলাকায় মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ০৮ জন বিআরটিএর কাজে প্রতারণাকারী এবং দালাল চক্রের সদস্যদের বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
মোবাইল কোর্টে সাজাপ্রাপ্ত আসামিরা হলো, ১। মোঃ ফরহাদ (৩৫), পিতা- মৃত শহিদুল্লাহ, সাং- রাজপাড়া, ২। মোঃ রাসেল (৩৫), পিতা- মৃত আঃ রহমান, সাং- লক্ষীপুর, উভয় থানা- রাজপড়া, ৩। মোঃ হাফিজ (৩২), পিতা- মৃত আঃ হান্নান, সাং- শালবাগান, থানা- বোয়ালিয়া, ৪। মোঃ রবিউল ইসলাম, পিতা- মোঃ ইনসান আলী, সাং- উত্তর নওদাপাড়া, থানা- শাহমখদুম, ৫। মোঃ জাহিদ হাসান, (২৩), পিতা- মোঃ জাহাঙ্গীর আলম, সাং- ভাটা পাড়া, থানা- রাজপাড়া, সর্ব- রাজশাহী মহানগরীদের ১০ (দশ) দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
৬। মোঃ শাফি (২২), পিতা- মোঃ এমারত, সাং- রায়পাড়া, থানা- শাহমখদুম,৭। মোঃ মমিনুল হক (৬০), পিতা- মৃত এনামুল হক, সাং- শিরোইল, থানা- বোয়ালিয়া, সর্ব- রাজশাহী মহানগরীগনদের ০৭ (সাত) দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন এবং ৮। মোঃ আয়াতুল্লাহ, (৩৪), পিতা- ইউসূফ আলী, সাং- শিরোইল, থানা- বোয়ালিয়া, রাজশাহী মহানগরীকে ১,০০০/- (এক হাজার) টাকা জরিমানা করা হয়। এই মোবাইল কোর্ট পরিচালনা করেন, মোঃ তরিকুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট, রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়।
ঘটনার বিবরণে প্রকাশ- গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, উপরোক্ত সাজাপ্রাপ্ত আসামীগন দীর্ঘদিন যাবত বিআরটিএ অফিসে এবং এর আশপাশে অবস্থান করে ড্রাইভিং সনদ প্রদান করার নামে সাধারণ মানুষের কাছ থেকে টাকা নেয়।
এছাড়াও তারা বিআরটিএ অফিসে সরকারী কাজে বাধা প্রদানসহ আরো অন্যান্য অপরাধ সংঘটিত করে। এরই প্রেক্ষিতে র‍্যাবের একটি অপারেশনিক দল কতৃক মোঃ তরিকুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, রাজশাহীকে সাথে নিয়ে একটি মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে অভিযুক্ত আসামীদের গ্রেফতার পূর্বক বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন।
উক্ত আসামীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা কালীন সময়ে দন্ড বিধি- ১৮৬০ এর ১৮৮ ধারায় বিচার করতঃ আর্থিক জরিমানা’সহ বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন এবং আসামীদের পুলিশ হেফাজতে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়।
উল্লেখ্য, চলমান অভিযানে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে উপরোক্ত আসামীদের গ্রেফতার পূর্বক বিভিন্ন মেয়াদে সাজার বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক আজ রবিবার (০৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ০৬ মিনিটের দিকে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়েছে। ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.