রাজশাহীতে বাজার দরের নির্দেশনা না মানলে কঠোর অবস্থানে যাবে জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক: রমজানের শুরুতেই বাজার মূল্য নির্ধারণ করে দিয়েছে রাজশাহী জেলা প্রশাসন। আজ শনিবার (২৫ এপ্রিল) প্রথম দিন থেকেই শুরু হয়েছে বাজার মনিটরিং। বাজারে সকল পণ্য সাধারণ ক্রেতাগন যেন নায্য দামে পণ্য ক্রয় করতে পারে সে দিকটি বিবেচনা করে জেলা প্রশাসণের পক্ষ থেকে পণ্যের নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দরে পণ্য বিক্রি করলে কঠোর অবস্থানে যাবে জেলা প্রশাসন।

আজ শনিবার (২৫ এপ্রিল) নগরীর সাহেব বাজারে বাজার মনিটরিংয়ের সময় বিটিসি নিউজ এর প্রতিবেদককে একথা জানান, রাজশাহী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রাফে মোহাম্মদ।

তিনি বলেন, বাজারে সকল পণ্যের মূল্য আমরা নির্ধারণ করে দিয়েছি। বর্তমানে কৃষি পণ্য যেমন পেয়াজ, আদা, রসুন, মরিচ এসব পণ্যের মুল্য আমরা নির্ধারন করে দিয়েছি। এতে করে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকবে এবং কৃষক তার নায্য দাম পাবে। যেমন আদা ও রসুন ১০০ টাকা নির্ধারণ করে দিয়েছি। এর বেশি দরে কেউ বিক্রি করলে আমরা ব্যবস্থা নিবো। সেই সাথে মুরগী, মাংস, ছোলা এসবের দামও নির্ধারিত আছে।

তিনি আরও বলেন, প্রাথমিক ভাবে প্রতিটি পণ্যের মূল্য তালিকা টাঙ্গানো আছে কিনা, বাজারে কোন পণ্যের দাম বেশি দরে বিক্রি করা হচ্ছে কিনা, যোগান থাকার পরেও মূল্য বৃদ্ধি করছে কিনা এসব বিষয় খতিয়ে দেখে আমরা ব্যাবসায়ীদের জানিয়ে যাচ্ছি। কেউ নির্দেশনার ব্যাতিক্রম করলে প্রয়োজনে আমরা কঠোর অবস্থানে যাব।

বর্তমানে প্রতি কেজি সয়াবিন তেল বিক্রি হচ্ছে প্রতি লিটার ৮৬ টাকা, আটা প্রতি কেজি ৩৫ টাকা, চিনি ৬৫ টাকা, পোলাও চাল ৯৫ টাকা, মসুর ডাল ১২০ টাকা, মুগ ডাল ১৩০ টাকা, বুট ডাল ৮০ টাকা, মটর ৪৫ টাকা, খেসাড়ীর ডাল ৯৫ টাকা, বুট ডাল ৭৫ টাকা, লবন ২৮ টাকা,চালের আটা ৩৫ টাকা,কালাই আটা ৯০ টাকা, চিড়া ৪০ টাকা, বুটের বেশন ৯০ টাকায় বিক্রি হচ্ছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.