রাজশাহীতে প্রশিক্ষণ বিমান দুর্ঘটনার তদন্ত শুরু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে প্রশিক্ষণ বিমান দুর্ঘটনার কারণ জানতে ঘটনাস্থল পরিদর্শনে তদন্ত কমিটির সদস্যরা রাজশাহীতে গ্যালাক্সি ফ্লাইং একাডেমির একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি করেছে বাংলাদেশের এয়ারক্রাফট এক্সিডেন্ট ইনভিস্টিগেশন কমিটি।
ইতোমধ্যে রাজশাহী বিমানন্দরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন তদন্ত কমিটির সদস্যরা। এক মাসের মধ্যে দুর্ঘটনার কারণ অনুসন্ধান করে প্রাথমিক প্রতিবেদন প্রকাশ করবে কমিটি বলে জানা গেছে।
অনুসন্ধান কালে আরও জানা গেছে,বাংলাদেশের এয়ারক্রাফট এক্সিডেন্ট ইনভিস্টিগেশন কমিটির প্রধান ক্যাপ্টেন সালাউদ্দিন এম রহমতউল্লাহ’র নেতৃত্বে তিন সদস্যের তদন্ত দল রাজশাহীতে অবস্থান করছে। তদন্ত দল ঘটনাস্থল পরিদর্শনের পাশাপশি উড়োজাহাজটিও পরিদর্শন করেছে। এছাড়া, দুঘটনার কারণ অনুসন্ধানে উড়োজাহাজটির রক্ষণাবেক্ষণ, প্রশিক্ষকসহ যাবতীয় তথ্য সংগ্রহ করবে তদন্ত কমিটি।
উল্লেখ্য যে, গত শনিবার (০৯ জানুয়ারী) দুপুর ৩টা ৬ মিনিটের দিকে অবতরণের সময় হার্ডল্যান্ডিং এর কারণে দুর্ঘটনায় পতিত হয় গ্যালাক্সি ফ্লাইং একাডেমির একটি প্রশিক্ষণ বিমান (রেজিস্টেশন: এসটু-এএফকে)। দুর্ঘটনায় সময় প্রশিক্ষণ বিমানের আরোহী ছিলেন গ্যালাক্সি ফ্লাইং একাডেমির চিফ ইন্সট্রাক্টর ক্যাপ্টেন মশিউর রহমান ও একজন প্রশিক্ষণার্থী। তারা অক্ষত ছিলেন। তবে দুর্ঘটনায় বিমানের একটি চাকা ভেঙে যায়। উড়োজাহাজটি ব্যবহারের অনুপোযোগী হয়ে যায় এবং তিনজন আহত হন।
এ প্রসঙ্গে বাংলাদেশের এয়ারক্রাফট এক্সিডেন্ট ইনভিস্টিগেশন কমিটির প্রধান ক্যাপ্টেন সালাউদ্দিন এম রহমত উল্লাহ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ‘এখনই দুর্ঘটনার কারণ বলা সম্ভব নয়। আমরা কারণ অনুসন্ধানে তথ্য সংগ্রহ করছি। একই সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে জিজ্ঞাসাবাদ করা হবে। আশা করছি এক মাসের মধ্যে প্রাথমিক তদন্ত প্রতিবেদন দেয়া সম্ভব হবে।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.