রাজশাহীতে পদ্মা নদীর পানি বাড়ছে 

নিজস্ব প্রতিবেদক: পদ্মায় গত ২৪ ঘন্টায় সাত সেন্টিমিটার পানি বেড়েছে। চলতি মাসের গত ১০ মে থেকে প্রতিদিনই গড়ে ১০ থেকে ১৩ সেন্টিমিটার করে পানি বাড়ছে পদ্মায়।
রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের গেজ রিডার এনামূল হক বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান- ধারণা করা হচ্ছে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে পদ্মা নদীর পানি বেড়েছে।
তিনি আরও জানান, গত বছর এপ্রিল মাস থেকে পদ্মায় পানি বাড়া শুরু হয়। এবছর মে মাস থেকে পদ্মায় পানি বাড়তে শুরু করেছে। সর্বশেষ গতকাল রোববার (১৬ মে) পদ্মার রাজশাহী সীমান্তে পানি ছিলো ৮ দশমিক ৪৪ সেন্টিমিটার। আর গত শনিবার (১৫ মে) ছিলো ৮ দশমিক ৩৭ সেন্টিমিটার। এতে গত ২৪ ঘণ্টায় ৭ সেন্টিমিটার পানি বেড়েছে।
 গত ১০ মে পদ্মায় পানি ছিলো ৭ দশমিক ৮৩ সেন্টিমিটার, তার পরের দিন ১১ মে ছিলো ৭ দশমিক ৮৬ সেন্টিমিটার, গত ১২ মে পদ্মায় পানি বেড়ে দাঁড়ায় ৭ দশমিক ৯৩ সেন্টিমিটারে।
আর গত ১৩ মে ছিলো ৮ দশমিক ৭ সেন্টিমিটার, তবে ১৪ মে ১৮ সেন্টিমিটার পানি বেড়ে দাঁড়ায় ৮ দশমিক ২৫ সেন্টিমিটারে। সেই তুলনয় আর ১২ সেন্টিমিটার পানি বেড়ে গত ১৫ মে পদ্মায় ছিলো ৮ দশমিক ৩৭ সেন্টিমিটার।
তিনি আরও বলেন- এই থেকে বোঝায় যায় পদ্মায় প্রতিদিনই বাড়ছে পানি। এখন বর্ষা সময় চলমান রয়েছে। এই সময় পানি বাড়া স্বাভাবিক।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.