রাজশাহীতে নিয়মবহির্ভূত ভাবে ভবন নির্মাণের অভিযোগ


নিজস্ব প্রতিবেদক: রাজশাহী নগরীর রাজপাড়া থানাধীন কেশবপুর এলাকায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে নিয়ম বহির্ভূত ভাবে ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। থানা পুলিশের কাছে গিয়েও কোনো সহযোগিতা পাওয়া যায়নি বলেও অভিযোগ উঠেছে।
গতকাল মঙ্গলবার (১১ মে) বিকেলে সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেছেন ভুক্তভোগী যুবক।
অভিযোগকারী ওই যুবকের নাম রেজাউল ইসলাম। তিনি কেশবপুর এলাকার আকবর আলীর ছেলে। রেজাউল ইসলাম জানান, ২৫ বছরের পুরনো তিনতলা বাসায় তারা চার ভাই বোন বসবাস করে আসছিলেন। বাসাটি তিনতলা আরডিএ প্ল্যানে নির্মাণ করা হয়েছে। তার ভাই রবিউল ইসলাম এবং বোন নুরুন্নাহার রেহেনা ও শামসুন্নাহার লিপি ভবনটিকে অবৈধভাবে চারতলায় উন্নীত করতে নির্মাণের কাজ শুরু করেন। ফলে চরম ঝুঁকিতে রয়েছেন তিনি। রানা প্লাজার মতো দুর্ঘটনা ঘটতে পারে যেকোনো সময়। এ ঘটনায় আদালতে মামলা করা হলে আদালত নিষেধাজ্ঞা জারি করেন।
রেজাউলের অভিযোগ, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে তার ভাই বোনেরা নির্মাণ কাজ শুরু করেছেন। থানায় অভিযোগ দিয়েও পুলিশ ওই ভবন নির্মাণ বন্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করে নি।
এছাড়া রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করা হলে সেখান থেকেও কোনো ব্যবস্থা গ্রহন করা হয় নি।
আদালতে চলমান মামলার রায় না হওয়া পর্যন্ত নির্মাণ কাজ বন্ধ রাখার দাবী জানিয়েছেন তিনি। এ বিষয়ে অভিযুক্তদের বক্তব্য পাওয়া যায় নি।
তবে এ ব্যাপারে রাজপাড়া থানার ওসি মাজহারুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ঘটনাস্থলে পাঁচবার পুলিশ পাঠিয়েও নির্মাণ কাজ বন্ধ হয় নি। এখন তার কী করণীয় থাকতে পারে বলে উল্টো প্রশ্ন করেন তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি আমানুল্লাহ আমান, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.