রাজশাহীতে নির্বাচনে থাকতে পারছে না জামায়াত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীকে জামায়াত ইসলামীর আঁখড়া হিসেবেই ধরা হয়। দলটির কোন প্রার্থীই সেই রাজশাহীতে এবার ভোটে থাকার সুযোগ পাচ্ছে না।

 রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে দলীয় পরিচয় ছাড়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে ও রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে জামায়াতের কেন্দ্রীয় আমীর অধ্যাপক মুজিবুর রহমান ও কাটাখালী পৌরসভার সাবেক মেয়র অধ্যাপক মাজেদুর রহমান মনোনয়ন দাখিল করেছিলেন।

কিন্ত তাদের প্রার্থীতা বাতিল  করা হয়েছে। গতকাল রোববার মনোনয়নপত্রে দেয়া ভুল তথ্যের কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটানিং অফিসার।

তাদের মনোনয়নপত্রের সাথে দাখিল করা প্রার্থীদের সমর্থনকারী ও প্রস্তাবকারীদের ভোটার তালিকায় অসঙ্গতি ও স্বাক্ষরে অমিল থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়। নিবন্ধন হারানো বাংলাদেশ জামায়াতে ইসলামীর এই দুই নেতা বিএনপি থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

রিটানিং কর্মকর্তা ও রাজশাহী জেলা প্রশাসক এসএম আবদুল কাদের বিটিসি নিউজকে জানান, এই দুই প্রার্থীর মনোনয়নপত্রের সাথে দাখিলকৃত ভোটার তালিকায় গড়মিল ছিল। যাচাই-বাছাইয়ে সেটি ধরা পড়ার পরে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সূত্র জানায়, জামায়াতের প্রার্থী অধ্যাপক মুজিবুর রহমান ১৯৮৬ সালে রাজশাহী-১ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। অধ্যাপক মাজেদুর রহমান কাটাখালি পৌরসভার সাবেক মেয়র ছিলেন। রাজশাহী ১ ও ৩ আসনে জামায়াতের রয়েছে বিপুল সংখ্যক সমর্থক। আর এ কারণেই এবারের সংসদ নির্বাচনে জোটের কাছে দুই আসন নিয়ে দেনদরবার করা হয়েছিল। না পেয়ে তারা দুজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। দুই প্রার্থী মনোনয়ন বাতিলের কারণে আপিল করবেন কি না সে ব্যাপারে তাদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের ফোনে পাওয়া যায়নি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ রাকিবুল হাসান শুভ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.