রাজশাহীতে দেশীয় পিস্তল, সর্টগান-গুলিসহ আটক-৩

বিশেষ প্রতিনিধি: দেশ ও জাতির কল্যানার্থে বিরতিহীন অভিযানের মাধ্যমে মাদক, সন্ত্রাস, অস্ত্র ও জঙ্গিবাদ নির্মূল’সহ দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ পুলিশ বাহিনীর বিভিন্ন ইউনিট। এর’ই ধারাবাহিকতাকে অক্ষুণ্ণ রাখতে রাজশাহী জেলা পুলিশের বিভিন্ন ইউনিট কতৃক বিভিন্ন থানা এলাকাতেও অভিযান চলমান রয়েছে।
এই ধারাবাহিকতায় রাজশাহীর বাঘায় পদ্মার চরে দেশীয় তৈরী দু’টি পিস্তল এক’টি সর্টগান এবং ৩ রাউন্ড গুলিসহ তিনজনকে আটক করা হয়েছে। আজ রবিবার (১৫ আগস্ট) ২০২১ ইং দুপুরের দিকে পদ্মার মধ্যে লক্ষীনগর মোল্লাপাড়া চর এলাকা থেকে স্থানীয়দের সহায়তায় পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে আটক করতে সক্ষম হন।
স্থানীয় এলাকাবাসী ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, কুষ্টিয়ার দৌলতপুরের ফিলিপনগরের গোলাবাড়িয়া গ্রামের বাবু প্রামানিকের ছেলে মিঠন আলী (২১), এনামুল হকের ছেলে তুহিন আলী (২২) ও ভাংগা গ্রামের মৃত ছলেমান হোসেনের ছেলে মোমিম হোসেন (২৩) দীর্ঘদিন থেকে বাঘা উপজেলার চকরাজাপুর ইউনিয়নের লক্ষীনগর, কালিদাসখালী এলাকায় মাছধরা নৌকা ও বাজারের ব্যবসায়ীদের কাছে থেকে চাঁদাবাজি করে আসআিল।
এদের অত্যাচারে স্থানীয়রা অতিষ্ট হয়ে পুলিশের সহায়তায় তাদেরকে আটক করা হয়। আটককৃত দের কাছে থেকে ওই সময় ০২ টি দেশীয় পিস্তল, ০১ টি সর্টগান ও ০৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।
এলাকাবাসীর ভাষ্যমতে, মিঠন, তুহিন, মোমিন এই তিনজন সম্মিলিত ভাবে দীর্ঘদিন যাবত পদ্মার চরে মাছধরা নৌকা ও চরের বিভিন্ন বাজারের ব্যবসায়ীদের কাছে প্রতিনিয়ত চাঁদাবাজি করতো। বিষয়টি এলাকার চেয়ারম্যানকে তারা বেশ কিছু দিন থেকে জানিয়েও আসছিল। এলাকার স্থানীয় লোকজন কোন উপায় না পেয়ে শেষে পুলিশের সহায়তায় তাদের আটক করেছেন।
এ বিষয়ে রাজশাহী’র বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি এই বিটিসি নিউজকে বলেন, স্থানীয়দের সহায়তায় চাঁদাবাজি করা অবস্থায় অস্ত্রসহ তিনজনকে আটক করা হয়েছে। তাদের নামে দেশের প্রচলিত অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে। আটককৃত আসামীদের পুলিশী হেফাজতে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.