রাজশাহীতে টেকসই জ্বালানি সাশ্রয় বিষয়ক স্কুলিং গ্রোগ্রাম অনুষ্ঠিত

 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ ব্র্যান্ডিং কর্মসূচি ‘বিদ্যুৎ খাতে উদ্ভাবনী উদ্যোগ’ বাস্তনায়নের লক্ষ্যে টেকসই জ্বালানি সাশ্রয় বিষয়ক স্কুলিং গ্রোগ্রাম এবং শিক্ষার্থীদের মাঝে ক্যালেন্ডার ও রুটিন কার্ড বিতরণ অনুষ্ঠান আজ রাজশাহী শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে। রাজশাহীর জেলা প্রশাসক এস.এম আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তপক্ষের ( স্প্রাডো) চেয়ারম্যান হেলাল উদ্দিন প্রধান অতিথি হিসেবে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। এসময় (স্প্রাডোও’র) সদস্য সিদ্দিক জোবায়ের ও সালিমা জাহান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এর আগে একটি র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।
অনুষ্ঠানে বক্তাগণ বলেন, বিদ্যুৎ উৎপাদন, সঞ্চালন ও বিদ্যুৎ খাতের সমন্বিত উন্নয়নের মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করতে ঘরে ঘরে বিদ্যুৎ শেখ হাসিনার একটি অন্যতম উদ্যোগ। তাঁরা বলেন, বিদ্যুতের যেন অপব্যবহার না হয়, সবারই এমন মানসিকতা তৈরি করতে হবে। এলএডি লাইট ব্যবহারে বিদ্যুৎ সাশ্রয় হয়। তাঁরা বলেন, বিদ্যুৎ উৎপাদনে যথেষ্ট খরচ হয়, তাই সবাইকে বিদ্যুৎ ব্যবহারে সচেতন হতে হবে। এতে দেশে অর্থনৈতিক সমৃদ্ধি আসবে । অনুষ্ঠানে বক্তাগণ জ্বালানী সাশ্রয়ে নতুন চুলা সম্বন্ধে উপস্থিত শিক্ষার্থীদের বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। তাঁরা বলেন, ২০২১ সালের মধ্যে ‘সবার জন্য বিদ্যুৎ’ এ লক্ষ্যকে সামনে রেখে বিদ্যুৎ খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কাজ করছে সরকার।
জ্বালানি সাশ্রয় নবায়নযোগ্য জ্বালানি ও উন্নত চুলা বিষয়ে শিক্ষার্থীদের অংশগ্রহণে উপস্থিত বক্তৃতা, কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.