রাজশাহীতে ঝড়বৃষ্টি, ঈদগাহে নামাজ আদায় না করতে পারায় আক্ষেপ মুসল্লিদের

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পবিত্র ঈদুল ফিতরের নামাজের ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হলেও দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ঈদগাহে কোনো জামাত অনুষ্ঠিত হয়নি এবার।
নগরীর কেন্দ্রীয় ঈদগাহসহ কোনো ঈদগাহে বৃষ্টির কারণে নামাজ পড়তে পারেননি মুসল্লিরা। আজ মঙ্গলবার (০৩ মে) ভোর ৫টা থেকে পশ্চিম দিক থেকে শুরু হওয়া কালবৈশাখী ঝড়ের সঙ্গে ভারী বৃষ্টি এ অঞ্চলের ওপর দিয়ে বয়ে যায় ঘণ্টাখানেক ধরে। এরপর বেলা সাড়ে ৮টা পর্যন্ত চলে ঝিরিঝিরি বৃষ্টি। ফলে ঈদগাহগুলো নামাজ আদায়ের অনুপোযোগী হয়ে পড়ে।
এ কারণে পাড়া-মহল্লায় স্থানীয় মসজিদে মসজিদে দফায় দফায় অনুষ্ঠিত হয় ঈদের নামাজ। নগরীতে শাহ মখদুম ঈদগাহের পরিবর্তে নামাজ অনুষ্ঠিত হয়েছে শাহ মখদুম দরগা মসজিদে। সকাল ৮টা ও সকাল ৯টায় দুটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে এখানে।
এ ছাড়া সাহেব বাজার বড় মসজিদ, বিশ্ববিদ্যালয় জামে মসজিদ, রুয়েট জামে মসজিদে নামাজ অনুষ্ঠিত হয়। রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খারুজ্জামান লিটন সকাল সাড়ে ৮টায় নগরীর কাদিরগঞ্জ জামে মসজিদে ঈদের নামাজ আদায় করেন।
নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণে মোনাজাত করা হয়। এদিকে, করোনার ধকল কাটিয়ে দুই বছর পর ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেও সিটি করপোরেশন কর্তৃপক্ষ বৃষ্টির কারণে কেন্দ্রীয় ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত করতে না পারায় দুঃখপ্রকাশ করেছে।
তারা বলেছে—বিপুল অর্থ ব্যয় করে নগরীতে বহু ঈদগাহ সাজানো হয়েছিল ঈদের নামাজ পড়ার জন্য। কিন্তু, ঝড়ে সব ভেঙে গেছে।
এদিকে, দুই বছর পরও ঈদগাহে নামাজ আদায় না করতে পেরে আক্ষেপ করেছেন মুসল্লিরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো: মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.