রাজশাহীতে জোর করে গৃহবধূর গর্ভপাত ঘটানোয় স্বামী-শাশুড়ী গ্রেফতার

 

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর মোহনপুর উপজেলায় জোর করে গৃহবধূর গর্ভপাত ঘটানোর অভিযোগে স্বামী ও শ্বাশুড়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় গৃহবধূর পিতা ইউনুস আলী বাদি হয়ে অভিযুক্ত স্বামী ও শ্বাশুড়ীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।

মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম আবুল কাশেম আজাদ ও স্থানীয়রা জানান, উপজেলার বাকশিমইল গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে রাসেল হোসনের সাথে কোটালিপাড়া গ্রামের ইউনুস আলীর মেয়ে সুমাইয়া আক্তারের (২২) বিয়ে হয়।

বিয়ের পর থেকেই শ্বাশুড়ীর কথা শুনে যৌতুকের জন্য গৃহবধূকে প্রায় সময় মারপিট করতেন স্বামী রাসেল হোসেন। গৃহবধূর পিতা ইউনুস আলী বলেন, ৫ মাসের অন্ত:সত্তা মেয়ের সুখের জন্য এক মাসের মধ্যে জামাইকে দুই দফায় ৮০ হাজার টাকা দেয়া হয়েছে। গত ১২ মে স্বামী ও শ্বাশুড়ী মিলে আবারও যৌতুকের জন্য মেয়েকে চাপ সৃষ্টি করেন।

তাদের কথামত যৌতুকের টাকা নিয়ে আনতে অস্বীকার করায় তার অন্ত:সত্তা মেয়ে সুমাইয়া আক্তারকে প্রথমে মারপিট করেন ও পরে পেটে লাথি মেরে রক্তপাত ঘটান। খবর পেয়ে গৃহবধূর মা দেলারা বেগম স্থানীয়দের সহযোগিতায় স্বামীর বাড়ি থেকে মেয়েকে উদ্ধার করে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করান।

গত সোমবার চিকিৎসাধীন অবস্থায় গৃহবধূর গর্ভপাত ঘটে। পরে ওইদিন দিবাগত রাতেই মোহনপুর থানায় মামলা করলে গৃহবধূর স্বামী রাসেল হোসেন (২৫) ও শ্বাশুড়ী রাজিয়া বেগমকে (৪৫) গ্রেফতার করে পুলিশ। ওসি আরো জানান, আসামিদের গ্রেফতার করে মঙ্গলবার দুপুরে আদালতে হাজির করা হয়। পরে আদালতের আদেশে তাদের রাজশাহী জেলহাজতে প্রেরণ করা হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.