রাজশাহীতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন

 

.বিএনপি প্রতিবেদক: সারা দেশের ন্যায় রাজশাহীতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে মহানগর বিএনপি’র আয়োজনে নগরীর ভূবনমোহন পার্কে আজ বুধবার সকাল সাড়ে ৭টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শান্তির দুত পায়রা এবং বেলুন উড়িয়ে দিনের কর্মসূচীর উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয় সম্পদক, মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহামন মিনু। বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন।

আরো উপস্থিত ছিলেন বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সভাপতি মনিরুজ্জামান শরীফ, সাধারণ সম্পাদক আব্দুল মতিন, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল ইসলাম মিলু, মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক বজলুল হক মন্টু, মতিহার থানা বিএনপি’র সাধারণ সম্পাদক নাজমুল হক ডিকেন, ৩নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি ওয়াজির, মহানগর যুবদলের সাবেক সভাপতি ওয়ালিউল হক রানা, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হাসনাইন হিকোল, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, যুগ্ম সাধারণ সম্পাদক তারেক বীন খালেদ, মহানগর তাঁতী দলের সভাপতি আরিফুল শেখ বনি, মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক হাশেম শেখ, জেলা যুবদলের প্রচার সম্পাদক রতন, মহানগর মহিলা দরের যুগ্ম আহবায়ক অধ্যাপিকা সখিনা খাতুন, লাকী, জরিনা, গুলশান আরা মমতা ও নাসিরা খানম, কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য ইলিয়াস বীন কাশিম, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জমান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি ও নাহিন আহম্মেদসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

 

প্রধান অতিথির বক্তব্যে মিনু বলেন, রাজশাহী থেকে সকল আন্দোলনের সুচনা। ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু স্বাধণীনতা যুদ্ধ পর্য়ন্ত এই রাজশাহী থেকে সুত্রপাত হয়। এই আন্দোলনের অংশ হিসেবে আগামী ৯ তারিখের জাতীয় ঐক্য ফ্রন্টের মহাসমাবেশ থেকে সরকার পতনের আন্দোলন গড়ে তোলা হবে। এই আন্দোলনে সকল নেতাকর্মীদের রাজপাথে থাকার আহাবনা জানান। সেইসাথে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের বর্ণাঢ্য জীবনের ইতিহাস তুলে ধরেন। সবশেষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও মৃত সকল ব্যক্তির রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। #

প্রেস বিজ্ঞপ্তি )

Comments are closed, but trackbacks and pingbacks are open.