রাজশাহীতে জাতীয় ঐক্য ফ্রন্টের বিভাগীয় মহাসমাবেশ সফল করতে প্রতিনিধি সভা

 

বিএনপি প্রতিবেদকগণতন্ত্রের অতন্ত্র প্রহরী দেশমাতা বেগম খালেদা জিয়ার নি:শর্থ মুক্তি দিতে হবে। অবিলম্বে জাতীয় ঐক্য ফ্রন্টের ৭ দফা দাবী মেনে নাও নিতে হবে। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ সকল নেতাকর্মীর মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। এই স্লোগান নিয়ে আজ রোববার রাজশাহী সাহেব বাজারস্থ একটি কমিউনিটি সেন্টারে আগামী ৯ নভেম্বর রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে জাতীয় ঐক্য ফ্রন্টের বিভাগীয় মহাসমাবেশ সফল করতে প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী দল রাজশাহী বিভাগের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু।

বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ্যাডভোকেট কামরুল মনির, বিএনপি কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও চাপাইনবাবগঞ্জ সদরের সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদ, জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক ভূমি উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালকদার দুলু, জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি এ্যাডভোকেট নাদিম মোস্তাফা, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বগুড়া জেলা বিএনপি’র সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য মহিলাল ও কেন্দ্রীয় কমিটির সদস্য সহিদুন নাহার কাজী হেনা, মান্দার সংসদ সদস্য সামসুল হক। সভা পরিচালনা করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত খালেদ।

আরো উপস্থিত ছিলেন রাজশাহী জেলা বিএনপি’র সভাপতি এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু, মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি নজরুল হুদা, রাজশাহী জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মতিউর রহমান মন্টু, নওগা জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম, বগুড়া জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জয়নুল আবেদীন চাঁদ, পাবনা জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তোতা, নওগাঁ জেলা বএিনপি’র সাধারণ সম্পাদক মিলন, চাপাইনবাবগঞ্জ জেলা বিএনপি’র সহ-সভাপতি বাইরুল, জয়পুর হাট জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক বদিউর রহমান ও নাটোর জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক কাজী শাহ আলম, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহামন পিন্টু, রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী ও শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সভাপতি মনিরুজ্জামান শরীফসহ রাজশাহী বিভাগের সকল জেলার বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র অন্যান্য নেতৃবৃন্দ, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও অঙ্গ ও সহযোগি সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদক ও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বক্তব্যে মিনু বলেন, বিএনপি চেয়ারপার্সন বাহিরে থাকা সময় যেভাবে জনসভা করেছেন, সেভাবেই জনসভা করতে হবে। জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে হবে। বেগম জিয়াকে কারাগারে রেখে এব তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা সাজানো মামলা দিয়ে প্রহসনের রায় প্রদান করে তাদরে দূরে রেখে এই অবৈধ সরকার একতলফা নির্বাচন করতে চায়। আবার বিএনপি গঠনতন্ত্র থেকে দেশমাতা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে বাদ দেওয়ার জন্য এই ফ্যাসিস্ট সরকার ষড়যন্ত্র শুরু করেছে। সরকারের এই ষড়যন্ত্র কোনভাবেই সফল হতে দেবেনা। বর্ণবাদী নেতা লেনসন ম্যান্ডেলা কারাভোগের সময়ও দলের সভাপতির দায়িত্ব পালন করেছেন বলে তিনি উল্লেখ করেন। তিনি আরো বলেন, সরকার সংলাপ নিয়ে তালবাহানা করছে। সংলাপের নামে দেশবাসীকে বিভ্রান্ত করছে। সরকারের এই তালবাহানার জবাব এবং জাতীয় ঐক্য ফ্রন্টের ৭দফা দাবী আদায়ের লক্ষে আগামী ৯ তারিখ মহা-সমাবেশ হতে এই স্বৈরাচার সরকারের পতনের আন্দোলন গড়ে তোলা হবে। এই আন্দোলনকে বেগমান করতে সকল বাধা অতিক্রম করে বেলা ২টার পুর্বেই ঐতিহাসিক মাদ্রাসা মাঠে নেতাকর্মীদের উপস্থিত হওয়ার জন তিনি আহবান জানান।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এ্যাডভোকেট কামরুল মনির, হারুনুর রশিদ, এ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ বিভিন্ন জেলা আগত নেতৃবৃন্দ। তারা সকলেই আগামী ৯ তারিখ মহাবেশ সফল করতে প্রয়োজনীয় সকল সহযোগিতা করবেন। সেইসাথে মাদ্রাসা মাঠ জনগণ দিয়ে কানায় কানায় ভরে দেওয়ার প্রতিশ্রুতি দেন। তারা আরো বলেন, রাস্তায় আওয়ামী পুলিশ বাহিনী ও ছাত্রলীগের গু-াবাহিনী বাদা প্রদান করতে পারে। সেই বাধা অতিক্রম করে সমাবেশ স্থলে আসার আহবান জানান। সেইসাথে এই সমাবেশ থেকে প্রতিটি পাড়া, মহল্লা, জেলা ও উপজেলায় নেত্রীর মুক্তি, তারেক রহমানের বিরুদ্ধে সাজানো মামলা প্রত্যাহার, সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন দিতে এই অবৈধ সরকারকে বাধ্য করতে কঠোর আন্দোলণ গড়ে তোলা হবে হুঁমিয়ারী দেন তারা। তারা আরো বলেন, এই সরকারের বিরুদ্ধে আর কোন প্রকার শান্তি আন্দোলন করা হবে না বলে ঘোষনা দেন নেতৃবৃন্দ।

সভাপতি উপস্থিত সকলকে ধন্যবাদ জানান এবং সময়মত সমাবেশে উপস্থিত হওয়ার আহবান জানিয়ে সভা শেষ করেন।#( প্রেস বিজ্ঞপ্তি )#

Comments are closed, but trackbacks and pingbacks are open.