রাজশাহীতে জমি দখলের চেষ্টার প্রতিবাদে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীর আহম্মেদনগর ম্যাচ ফ্যাক্টরির মোড়ে এক ব্যক্তির জমি জোর করে দখলে নেয়ার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করা হয়েছে। নগরীর অনুরাগ কমিউনিটি সেন্টারে এই সংবাদ সম্মেলন করা হয়।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে বক্তব্য দেন আব্দুল বারী। তিনি বলেন, সপুরা ম্যাচ ফ্যাক্টরির মোড়ের আহম্মেদনগর এলাকায় তার ০.০৮৮১ একর জমি আছে। পবা মৌজায় ভিটা শ্রেণির এই জমিটির জেএল নম্বর-৮১, আরএস খতিয়ান নম্বর-৩৩৩, দাগ নম্বর-১৫১১। এই জমিটি এলাকার কিছু ব্যক্তি দখলে নেয়ার চেষ্টা করছেন। এ নিয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।
লিখিত বক্তব্যে বলা হয়, গত বছরের ১০ সেপ্টেম্বর শিরোইল মোল্লামিল এলাকার আবদুল জলিলের ছেলে মো. দুরুল (৫৫), দড়িখড়বোনা এলাকার মৃত হোসেন আলীর ছেলে মো. আজগর (৬০), পবা নতুনপাড়া এলাকার মৃত গোপাল হালদারের ছেলে সিয়াম আলী সূর্য (৫২), সিয়ামের স্ত্রী স্ত্রী লাকি বেগমসহ (৪৩) অজ্ঞাত আরও ১০-১২ জন ব্যক্তি জমিটিতে অবৈধ প্রবেশের চেষ্টা করেন। এ নিয়ে থানায় একটি জিডি করা হয়। জিডি নম্বর হলো ১২৯৪।
সংবাদ সম্মেলনে জানানো হয়, যারা জমিটি দখলে নেয়ার চেষ্টা করছেন তারা জমির প্রকৃত মালিক নাজিম উদ্দিনকে মৃত দেখিয়ে তার জাল মৃত্যু সনদ দাখিল করেন। অথচ ওই সংবাদ সম্মেলনেও নাজিম উদ্দিন উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে বলা হয়, জাল মৃত্যু সনদের বিষয়টি জানতে পেরে ভূমি অফিসকে তাৎক্ষণিক অবগত করা হয়েছে। পরবর্তীতে সার্বিক বিষয় নিয়ে মামলা করা হয়েছে।
কিন্তু প্রতিপক্ষরা জমি দখলে নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। গত ২৭ মার্চ তারা আবারও দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে জমির সীমানা প্রাচীর ভেঙ্গে দিয়েছেন। এ সময় বাধা দিতে গেলে আব্দুল বারী ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দেয়া হয়। আতঙ্কিত হয়ে তারা এই সংবাদ সম্মেলন করলেন। সংবাদ সম্মেলন থেকে তারা এ ব্যাপারে প্রশাসনের সহায়তা কামনা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.