রাজশাহীতে জঙ্গি দমনে পুলিশের বিশেষ টিম

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলা পুলিশ জঙ্গি দমনে পেল এবার বিশেষ টিম। দীর্ঘ প্রশিক্ষণ শেষে রাজশাহীতে পৌঁছেছে কুইক রেসপন্স টিম (কিউআরটি) নামের এই বিশেষ দলটি। সম্প্রতি সোয়াটের আদলে রাজশাহী মহানগর পুলিশের ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) কার্যক্রম শুরু করেছে।

সিআরটির ২৪ সদস্যের এই দলটি  জঙ্গিবাদ দমন, বন্দি জিম্মিদের উদ্ধার এবং মাদক নিয়ন্ত্রণ ও সন্ত্রাসীদের গ্রেপ্তারে অভিযান পরিচালনায় দক্ষ। একই ধরনের প্রশিক্ষণ পেয়েছেন কিউআরটি সদস্যরাও। জেলা পুলিশের কিউআরটির ১৩ সদস্যের এই টিমের সদস্যরাও সবদিক থেকে চৌকষ।

জেলা পুলিশের মুখপাত্র আব্দুর রাজ্জাক খান বিটিসি নিউজকে বলেন, দাঙ্গা দমন, জঙ্গি বিরোধী অভিযান এবং দূর্যোগ মোকাবেলায় জেলার যেকোনো এলাকায় অভিযান চালাবে কিউআরটি। তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে এলাকার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে দলটি।

জেলার পুলিশ সুপার শহিদুল্লাহ বিটিসি নিউজকে বলেন, কিউআরটি সদস্যরা জর্ডান ও ইতালিতে উন্নত প্রশিক্ষণ নিয়েছেন। প্রথম পর্যায়ের এই প্রশিক্ষণ শেষে গত শনিবার দলটি দেশে ফিরেছে। এলাকার নিরাপত্তা এবং মাদক নিয়ন্ত্রণে নবগঠিত কিউআরটি বিশেষ ভূমিকা রাখবে বলেও জানান তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ রাকিবুল হাসান শুভ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.