রাজশাহীতে ছোট বোনের হয়ে পরীক্ষা দিতে গিয়ে বড় বোন কারাগারে

 

নিজেস্ব প্রতিবেদক : চলতি উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষায় ছোট বোনের হয়ে পরীক্ষা দিতে গিয়ে কলেজ ছাত্রী বড় বোনকে আটক করেছে পুলিশ। শনিবার বেলা ১১টার দিকে রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর ডিগ্রি কলেজ কেন্দ্র থেকে তাকে আটক করা হয়। এ দিন ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল। আটককৃত ছাত্রীর নাম সাদিয়া খাতুন (২২)। তিনি বানেশ্বর ডিগ্রী কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী ও উপজেলার ক্ষুদ্র জামিরা গ্রামের ইসহাক আলীর মেয়ে। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক বছরের বিনাশ্রম কারাদ-ের আদেশ দেওয়া হয়।
পুঠিয়া থানার পরিদর্শক (তদন্ত) রাকিবুল হাসান সাংবাদিকদের জানান, এইচএসসির ইংরেজী দ্বিতীয় পত্রের পরীক্ষায় ১১২ নং কক্ষে নিজের ছোট বোন জেসমিন আক্তারের হয়ে অংশ নেন সাদিয়া। কেন্দ্রে দায়িত্বরত কক্ষ পরিদর্শক বিষয়টি বুঝতে পেরে তাকে আটক করেন। পরে পরীক্ষা কেন্দ্রে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক বছরের কারাদ- দেয়া হয়। সাদিয়া দোষ স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহিদ হাসান সিদ্দিকী তাকে এই কারাদ-াদেশ দেন। দ-িত ছাত্রী সাদিয়াকে দুপুরে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।
এদিকে, এ ঘটনায় দ-িত ছাত্রীর পরীক্ষার্থী ছোট বোন জেসমিন আক্তারের বিরুদ্ধে রাজশাহী শিক্ষা বোর্ডের তরফ থেকে ব্যবস্থা নেওয়া হতে পারে বলে সূত্র জানিয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.