রাজশাহীতে চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

ছবি : সৈয়দ নাবিল

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর বেসরকারী জেনারেল হাসপাতালে (ক্লিনিক) চিকিৎসকের অবহেলায় এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকাল নয়টার দিকে সুলতানা বেগম (৩০) নামের ওই প্রসূতির মৃত্যু হয়। তিনি রাজশাহী নগরীর হড়গ্রাম নতুনপাড়া এলাকার জোহরুল ইসলামের স্ত্রী। এ ঘটনায় সকাল থেকে ওই ক্লিনিকটির সামনে মৃত প্রসূতির স্বজনরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পরে বিষয়টি ধামা-চাপা দিতে ক্লিনিক কর্তৃপক্ষ মৃত প্রসূতির স্বজনদের নিয়ে মীমাংসা বৈঠকে বসেন।

জোহরুল ইসলাম অভিযোগ করে জানান, গত ১৭ এপ্রিল তাঁর স্ত্রী সুলতানা বেগমের প্রসব বেদনা উঠলে ওইদিনই তাঁকে রাজশাহী নগরীল লক্ষীপুরে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এর পরের দিন সুলতানার সিজার অপারেশনের মাধ্যমে একটি ছেলে সন্তান জন্ম হয়। অপারেশন করান রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের গাইনী ও প্রসূতি বিভাগের চিকিৎসক মনোয়ারা বেগম। কিন্তু সিজারিয়ান করার পর থেকেই প্রসূতির অবস্থা ক্রমেই খারাপের দিকে যেতে থাকে। একপর্যায়ে বৃহস্পতিবার সকাল নয়টার দিকে প্রসূতি সুলতানা বেগম মারা যান।

জোহরুলের অভিযোগ চিকিৎসকের অবহেলার কারণেই তাঁর স্ত্রীর মৃত্যু হয়েছে। সিজারের পর থেকেই তাঁর স্ত্রীর দিকে কোনো খেয়াল করেননি চিকিৎসক এবং ক্লিনিক কর্তৃপক্ষ। এ কারণেই তাঁর স্ত্রী মারা গেছেন। তবে চিকিৎসক মনোয়ারা খাতুন দাবি করেন, অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই প্রসূতিটিকে বাঁচানো যায়নি। চিকিৎসক বা ক্লিনিক কর্তৃপক্ষের কোনো অবহেলা ছিল না। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.