রাজশাহীতে চালককে খুন করে ভ্যান চুরি

 

নিজস্ব প্রতিবেদকরাজশাহীর চারঘাট উপজেলায় একটি ভ্যান চুরি করে চালককে খুন করা হয়েছে। খুন করে ভ্যান নিয়ে পালানোর সময় চোর সন্দেহে  ওই যুবককে আটক করেছেন গ্রামবাসী। আটক যুবকের নাম আল-মামুন (১৯)। আটকের পর তিনি চালককে খুন করে ভ্যান নিয়ে পালানোর কথা স্বীকার করেছেন তিনি।

আটক মামুনের বাড়ি জেলার বাঘা উপজেলার বাউসা গ্রামে। তার বাবার নাম মহির আলী। আর নিহত ভ্যানচালকের নাম মো. রাজু (১৭)। কিশোর রাজু বাউসা মধ্যপাড়া গ্রামের আজিত আলীর ছেলে। ভাড়ায় নিয়ে গিয়ে চারঘাটের হাবিবপুরে তাকে গলাটিপে হত্যা করা হয়।

চারঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবদুল বাকী বিটিসি নিউজকে বলেন, গতকাল বুধবার সন্ধ্যার পর চারঘাটের নন্দনগাছি যাওয়ার কথা বলে রাজুকে বাঘার হরিনাপুর থেকে ভাড়ায় নিয়ে যাওয়া হয়। পরে রাত দেড়টার দিকে হাবিবপুরে গলাটিপে হত্যা করা হয়। পরে ভ্যান নিয়ে পালাচ্ছিলেন আল-মামুন।

নন্দনগাছি এলাকায় গ্রামবাসী তাকে চোর সন্দেহে আটক করে। পরে পুলিশে খবর দেয়া হয়।পুলিশ গিয়ে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে।

একপর্যায়ে মামুন জানান, চালককে খুন করে ভ্যানটি ছিনতাই করা হয়েছিল। এরপর মামুনই পুলিশকে নিয়ে গিয়ে ধানক্ষেতের ভেতর নিহত ভ্যান চালকের মরদেহ দেখান। পরে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়।

রাজু খুনের আগে গত দুই মাসে রাজশাহী ও নাটোরের বিভিন্ন উপজেলায় একই কায়দায় ৬ জন ভ্যান চালককে খুন করা হয়েছে। ছিনিয়ে নেওয়া হয়েছে তাদের ভ্যান। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন ভ্যান চালকরা।

চারঘাট থানার পরিদর্শক আবদুল বাকী বিটিসি নিউজকে বলেন, চারঘাটের এই হত্যাকা-ের ঘটনায় আটক রাজু জানিয়েছেন, তারা মোট তিনজন ছিলেন। অন্য দুজনকে আটকের চেষ্টা চলছে। আর রাজশাহী-নাটোরের একের পর এক এসব খুনের ঘটনায় তাদের যোগসূত্র আছে কি না তা খতিয়ে দেখা হবে।

ভ্যানচালক রাজু খুনের ঘটনায় থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আজ বৃহস্পতিবার আটক আল-মামুনকে আদালতে তোলা হবে। সেখানে তার স্বীকারোক্তিমূলক জবানবন্দী রেকর্ড করা হবে বলেও জানান পুলিশ কর্মকর্তা আবদুল বাকী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.