রাজশাহীতে খসড়া বার্ষিক কর্মকৃতি মূল্যায়ন অনুশাসনমালার উপর কর্মশালা অনুষ্ঠিত

PRESS (PID) RELEASE: আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) সকালে রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সহযোগিতায় বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে খসড়া Annual Performance Appraisal Report (APAR) অনুশাসনমালার উপর এক কর্মশালা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ জিয়াউল হক এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবীর।
বিভাগীয় কমিশনার তার বক্তব্যে বলেন, সরকারী কর্মকর্তাদের স্বচ্ছ, আধুনিক প্রযুক্তি ভিত্তিক ব্যক্তিগত ও সাংগঠনিক কর্মতৎপরতা ও দক্ষতা বৃদ্ধিতে সহায়ক বহুমুখী কর্মমূলায়ন ব্যবস্থা হিসেবে Annual Performance Appraisal Report (APAR) পদ্ধতিটি সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ হতে পারে। এটি কার্যকর হলে সরকারি কাজে গতিশীলতা বৃদ্ধি পাবে, সাথে সাথে কর্মকর্তাদের কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠিত হবে।
বিভাগীয় কমিশনার আরোও বলেন, এটি অনলাইন ভিত্তিক এবং স্বমূল্যায়ন পদ্ধতি। গতানুগতিক কর্মমূলায়ন পদ্ধতি হতে এটি অধিক কার্যকর। এটি কর্মদক্ষতা ভিত্তিক ব্যবস্থাপনা পদ্ধতি। এ পদ্ধতিটি চালু হলে সকল কর্মকর্তা তার অর্পিত দায়িত্ব বাস্তবায়নের উপর সঠিকভাবে মূল্যায়িত হবে। কোন ভূলক্রটি পরিলক্ষিত হলে সংশোধনের সুযোগ থাকবে।

কর্মশালায় খসড়া অনুশাসনমালা উপস্থাপন করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. আবু শাহীন মোঃ আসাদুজ্জামান। খসড়া অনুশাসনমালার উপর আলোচনা করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ড. মোঃ আব্দুল মান্নান ও রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল।

কর্মশালার মূল আলোচনা শেষে অংশগ্রহনকারী কর্মকর্তাগণ খসড়া বার্ষিক কর্মকৃতি মূল্যায়ন অনুশাসনমালার উপর গ্রুপ ভিত্তিক আলোচনায় অংশ নেন। কর্মশালায় বিভাগীয় পর্যায়ের ৩৫টি দপ্তরের কর্মকর্তাগণ অংশ নেন।
NEWS FROM Regional Information Office (PID). Press Information Department. Ministry of Information. #

Comments are closed, but trackbacks and pingbacks are open.