রাজশাহীতে ক্লুলেস হত্যা মামলার মূলহোতা-সহ ২ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার মূলহোতা-সহ ২ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার (১৭ ফেব্রুয়ারি) দিনগকত রাত দেড়টায় ঢাকার গাবতলী এলাকা ও ঢাকা জেলার জিরানী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলো: হত্যা মামলার অন্যতম আসামী মোঃ সাজ্জাদ হোসেন (৩০), সে রাজশাহীর বাগমারা থানার মরুগ্রাম ডাঙ্গাপাড়া এলাকার মোঃ আজিজুর রহমানের ছেলে ও মামলার অন্যতম মূলহোতা রায়হান ওরফে রনি (৩১), সে একই থানার ও এলাকার মোঃ মোখলেছের ছেলে।
রবিবার দুপুরে র‌্যাব-৫, রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
র‌্যাব জানায়, গত (১ ফেব্রুয়ারি) বাগমারা মরুগ্রাম ডাঙ্গাপাড়া গ্রামে মোঃ নজরুল ইসলাম গাওরা ও নওশাদ গাওরা, ও একই গ্রামের রহিদুল একটি সরকারি জমি’কে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে তর্কাতর্কি হয়।
ওই ঘটনাকে কেন্দ্র করে সপ্তাহখানেক আগে নজরুল ইসলামের ভাতিজা মনোহার হোসেন গত শুক্রবার (২ ফেব্রুয়ারী) সকাল ১০টার দিকে নজরুলের লিজ নেওয়া পুকুর পাড়ে নিজেদের সরিষা ক্ষেতে যান। এ সময় প্রতিপক্ষ রহিদুলের লোকজন মনোহারকে পিটিয়ে হাত ভেঙে দেয়। পরে মনোহারকে উদ্ধার করে নওগাঁর আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ভর্তি করেন তার পরিবারের লোকজন। এ নিয়ে দিনভর দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে।
এ দিকে মনোহারের আহত হওয়ার খবর পেয়ে তাকে ঢাকা থেকে দেখতে আসেন তার চাচাতো ভাই ইমরান এবং সহকর্মী সোহাগ ও রনি। তারা একই দিন রাত ৮টায় আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপেক্সে মনোহারকে দেখতে যান। রোগী দেখে সিএনজি যোগে মনোহারের বাড়ির দিকে তার চাচাতো ভাই ইমরান এবং সহকর্মী সোহাগ ও রনিসহ রওনা দেন। এদিন রাত পৌনে ১০টায় নজরুল ইসলাম গাওরা ও তার ভাই নওশাদ গাওরা তাদের লোকজন নিয়ে সোহাগকে শাবল দিয়ে আঘাত করে। এতে গুরুতর জখম হয়ে বাসার গেটের সামনেই সোহাগ মারা যায়। নিহত সোহাগ ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করতেন।
ওই ঘটনায় বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর ন্যায় র‌্যাব ও ছায়াতদন্ত শুরু করে। হত্যাকান্ড সংগঠনের পরপরই আসামীগন বিভিন্ন পথে বাংলাদেশের সীমান্ত অতিক্রম করার চেষ্টা করে। এরই ধারাবাহিকতায় ওই মামলার অন্যতম মূলহোতা রায়হান ওরফে রনি ও মোঃ সাজ্জাদ হোসেন বিভিন্ন স্থানে আত্বগোপনে থাকে।
শনিবার (১৭ ফেব্রুয়ারি) দিনগত রাত ১.৩৫ র‌্যাব-৫, সদর কোম্পানী ও র‌্যাব-৪, এর সিপিসি-২, সাভার ক্যাম্প যৌথ আভিযানিক দল ঢাকার গাবতলী এলাকায় অভিযান চালিয়ে মামলার অন্যতম মূলহোতা রায়হান ওরফে রনি’কে গ্রেফতার করেতে সক্ষম হয় এবং তার দেওয়া তথ্যমতে একই রাত পৌনে ৩টায় ঢাকা জেলার জিরানী এলাকা থেকে মোঃ সাজ্জাদ হোসেনকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে রায়হান অরফে রনি ও মোঃ সাজ্জাদ হোসেন ওই হত্যাকান্ডের সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে।
মামলার অন্যান্য অভিযুক্তদের গ্রেফতারের বিষয়ে র‌্যাব-৫ এর আভিযানিক দল তৎপর রয়েছে। গ্রেফতারকৃত অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে রবিবার সকালে সংশ্লিষ্ট থানার মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.