রাজশাহীতে কোভিড-১৯ এ আরও ১ জনসহ মোট আক্রান্ত ৫২ জন


পিআইডি প্রতিবেদক: কোভিড-১৯ এর সর্বশেষ অবস্থা নিয়ে প্রেস রিলিজ প্রকাশ করেছে রাজশাহী জেলা প্রশাসন। প্রেস রিলিজে করোনা পরিস্থিতির সর্বশেষ অবস্থা এবং গৃহীত বিভিন্ন পদক্ষেপ প্রকাশ করা হয়।

আজ সোমবার (০১ জুন) জেলা প্রশাসন প্রকাশিত এক প্রেস রিলিজে প্রাপ্ত প্রতিবেদনে জানা যায়, জেলায় কোভিড-১৯ এ আরও ১ জনসহ এ পর্যন্ত মোট আক্রান্ত ৫২ জন। বর্তমানে আক্রান্তদের মধ্যে ১৯১৫ জন হোম ও ১১ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন। এ যাবত আইসোলেশনে থাকা অবস্থায় ২ জন মৃত্যুবরণ করেছেন।

আজ ৯ জনসহ এখন পর্যন্ত ১,৮৫৬ জনকে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র প্রদান করা হয়েছে। এ যাবত জেলার ১,৯৩৪ জন বিদেশ প্রত্যাগত ব্যক্তির ঠিকানা ও অবস্থান চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, কোভিড-১৯ এর সংক্রমণের বিস্তার রোধে তৎপর রয়েছে রাজশাহী জেলা প্রশাসন।

বর্তমান পরিস্থিতিতে অসাধু বিক্রেতা বা ব্যবসায়ী কর্তৃক নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্যের বৃদ্ধি রোধ এবং করোনা ভাইরাসের বিস্তার রোধে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে মোবাইল কোর্টসহ জেলা প্রশাসনের বিভিন্ন কার্যক্রম অব্যাহত আছে।

সংশ্লিষ্ট আইন অনুযায়ী এ পর্যন্ত ১,৭৭৫ টি মোবাইল কোর্ট পরিচালনা করে ২,৮৯৪ জনকে দোষী সাব্যস্ত করে সাজা প্রদান করা হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

করোনা মহামারীকালীন স্বল্প ও নিম্ন আয়ের ৪,৪১,৯৬৮ জন মানুষের মাঝে ৩,৮৯৬.২৮০ মে. টন খাদ্য ও ১,৯৪,৫৪,৭৯৩ টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। # (প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.