রাজশাহীতে কোকোর জন্মদিন পালিত, আ. লীগের চক্রান্ত রুখে দেয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র ক্রীড়া সংগঠক আরাফাত রহমান কোকোর ৫৫তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।
মঙ্গলবার (১৩ আগস্ট) রাত ৮টায় নগরীর মালোপাড়ায় জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে এ জন্মদিন পালন করা হয়। এসময় ১৪ ও ১৫ আগস্ট আওয়ামী লীগের যেকোনো ধরণের চক্রান্ত রুখে দেয়ার আহবান জানান বিএনপি নেতারা।
আরাফাত রহমান কোকোর ৫৫তম জন্মবার্ষিকী উপলক্ষে মহানগর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এতে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা।
অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহিন শওকত, সিনিয়র যুগ্ম আহবায়ক নজরুল হুদা, মহানগর বিএনপির সদস্য সচিব মামুনুর রশিদ মামুন, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক আসলাম সরদার, রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন, মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবি ও স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আসাদুজ্জামান জনিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এ সময় বক্তারা বলেন, আগামীকাল ও পরশু সব পার্টি অফিসে আমাদের অবস্থান কর্মসূচি। এ কর্মসূচিতে সবাইকে উপস্থিত থাকতে হবে। কেন থাকতে হবে? কারণ আমাদের নেতা তারেক রহমান বলেছেন, স্বৈরাচার উৎখাত হয়েছে, কিন্ত তার প্রেতাত্মারা আছে। ছাত্রদের জীবন যাতে বৃথা না হয়, স্বৈরাচারের চক্রান্ত যাতে সফল না হয়; সেজন্য ১৪ ও ১৫ আগস্ট দুদিন দলীয় পার্টি অফিসে আমাদের কর্মসূচি।
সভায় বক্তারা আরও বলেন, আওয়ামী লীগ, স্বৈরাচার ও তাদের প্রেতাত্মাদের অরাজকতা ঠেকাতে আমাদের প্রস্তুতি নেওয়া হয়েছে। তারা বিশৃঙ্খলা করলে প্রতিহত করতে হবে। আমাদের ছাত্ররা কোটা সংস্কার আন্দোলন করলো, তারা দেশের জন্য এতগুলো জীবন দিল। তাদের ত্যাগ থেকে শিখেছি, শিখছি এবং শিখবো।
বিএনপি নেতারা বলেন, আওয়ামী লীগের বিরুদ্ধে ২০০৯ সাল থেকে প্রতিবাদ করে আসছি। এ প্রতিবাদ করার কারণে অনেক নেতাকর্মীকে খুন-গুম করেছে, জোর করে ক্ষমতায় থেকেছে। আমরা তাদের উৎখাত ও পতন করতে পারিনি। কিন্তু জনগণ করেছে। জনগণের অবদান ও চাওয়া যাতে নষ্ট না হয়, সেজন্য সতর্ক থাকতে হবে। কাল ও পরশু আমরা অবস্থান নেব, স্বৈরাচার যাতে কোনো অরাজকতা করতে না পারে।
এ দুদিন রাজশাহীতে বিএনপির সঙ্গে সমন্বয় করে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি পালন করবেন বলে জানান বিএনপি নেতারা। সকাল ১০টা থেকে অবস্থান কর্মসূচি শুরু করবেন তারা।
সর্বশেষ শেখ হাসিনার প্রসঙ্গে এ দিনের সভার সভাপতি মহানগর বিএনপির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা বলেন, আমাদের সাবধানতা অবলম্বন করতে হবে। ও (শেখ হাসিনা) উড়ে গেছে, আবার উড়ে চলে আসতে পারে। সবাইকে সজাগ থাকতে হবে, সাবধান থাকতে হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি আমানুল্লাহ আমান / রাজশাহী। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.