রাজশাহীতে কারাবন্দী সাংবাদিক রাব্বানীর নি:শর্ত মুক্তির দাবীতে মানববন্ধন


সংবাদ বিজ্ঞপ্তি: রাজশাহীতে কারাবন্দী সাংবাদিক মাসুদ রানা রাব্বানীর নি:শর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী ও সুশিল সমাজের লোকজন। আয়োজিত মানববন্ধনে একালাকাবাসীসহ সুুশীল সমাজের লোকজন বলেছেন, কারাবন্দী সাংবাদিক নেতা দৈনিক খোলা কাগজ ও দৈনিক বার্তার স্টাফ রিপোর্টার মাসুদ রানা রাব্বানীকে অবিলম্বে নি:শর্ত মুক্তি দিতে হবে। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে এলাকাবাসীর পক্ষ থেকে। সাংবাদিকদের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির দাবি জানান তারা।
আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর কাজলা অক্ট্রয়মোড় এলাকার মহাসড়কে এলাকাবাশী ও সুশীল সমাজের যৗথ উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে এসব কথা বলেন তারা।
এতে সভাপতিত্ব করেন রাজশাহী অক্ট্রয়মোড় মার্কেট কমিটির সভাপতি মো. জাহাঙ্গীর আলম। মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কর্মচারী নাজমুল হক পলাশ, রাজশাহী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা শিলা আক্তার, রাজশাহী মহানগর প্রেসক্লাবের ও রিপোর্টার্স ইউিিনটির সভাপতি আব্দুল মূগনী নীরো, সাংগঠনিক সম্পাদক আবু হেনা মোস্তফা জামানসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ, পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সমাবেশে সুশীল সমাজের লোকজন বলেন, মাসুদ রানা রাব্বানী তিনি একজন পরউপকারী ব্যক্তি, এলাকার সাধারণ মানুষের আপোদ-বিপদে এগিয়ে আসেন। অক্ট্রয়মোড়ের মার্কেট কমিটির থাই ব্যবসায়ী রনি বলেন, আমার বাবা করোনা আক্রান্ত হন। হাসপাতালে নিয়ে যাওয়ার মত লোকজন পায়নি। একমাত্র মাসুদ রানা রাব্বানী শুনামাত্র এগিয়ে আসেন এবং হাসপাতালে নিয়ে যান। এছাড়া অসংখ্য নজির রয়েছে সাংবাদিক মাসুদ রানা রাব্বানীর প্রতি। অনাকাক্ষীত ঘটনা ছাড়া কোনো রিপোর্ট তার আছে বলে আমাদের মনে হয় না।
মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিক মাসুদ রানা রাব্বানীকে যে প্রক্রিয়ায় গ্রেফতার করা হয়েছে তা খুবই দু:খজনক। একটি মারপিটের মামলা দায়েরের চার ঘণ্টারও কম সময়ের মধ্যে বিনা ওয়ারেণ্টে সাংবাদিক রাব্বানীকে নিজ বাড়ির সামনে থেকে পুলিশ গ্রেফতার করে নিয়ে গেছে। অন্য আসামির সাথে তাকে হাতকড়া পরিয়ে আদালতে নেয়া হয়েছে। যা নিন্দনীয়। তারা অবিলম্বে সাংবাদিক রাব্বানীর মুক্তি দাবি করেন। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে তাঁরা হুসিয়ারি উচ্চারণ করেন। সমাবেশে সাংবাদিক নেতারা পেশাদার সাংবাদিকদের ঐক্যবব্ধ হওয়ার আহবান জানান সুশীল সমাজের লোকজন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.