রাজশাহীতে করোনা প্রতিরোধে কঠোর হচ্ছে প্রশাসন : সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত যান চলাচল নিষিদ্ধ 

বিশেষ প্রতিনিধি: দুই মাস পার না হতেই রাজশাহী জেলায় দীর্ঘ হচ্ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১০০ ছাড়িয়ে গেছে। তবে স্থানীয়দের অধিকাংশের মাঝেই এ নিয়ে কোন সাবধানতা নেই বললেই চলে। জনস্বার্থে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে বলা হলেও সেদিকে নজন নেই কাহারো। এমন অবস্থায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কঠোর হতে চলেছে রাজশাহীর স্থানীয় প্রশাসন।

আজ বৃহস্পতিবার (১১ জুন) ২০২০ ইং জেলা প্রশসকের পক্ষ থেকে জানানো হয়েছে, অদ্য থেকে রাজশাহীতে সন্ধ্যা সাড়ে ৭টার পর হোতে রাস্তায় কোন প্রকার যানবাহন চলাচল করতে পারবে না। এছাড়া স্বাস্থ্যবিধি অমান্য করে যারা চলাচল করবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। জনস্বার্থে এই উদ্যোগটি গ্রহণ করা হয়েছে।

গতকাল বুধবার (১০ জুন) থেকে রাজশাহীর ৯টি উপজেলার সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেছে জেলা প্রশাসন। সকলের মাঝে স্বাস্থবিধি মেনে চলার প্রবণতা বৃদ্ধির জন্য এমন উদ্যোগ নিয়েছে প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করে রাজশাহী জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আবু আসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, করোনা পরিস্থিতির কারণে মানুষের চলাচল সীমিত করতে আজ বৃহস্পতিবার থেকে সন্ধ্যা সাড়ে ৭টা হোতে পরের দিন ভোর ৬টা পর্যন্ত যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। তবে দূরপাল্লার যানবাহন এই নির্দেশনার বাইরে থাকবে। আর ব্যাটারিচালিত অটো, রিক্মা, সিএনজিসহ ব্যক্তিগত যানবাহন যাতে রাতে নিয়ম অমান্য করে চলাচল করতে না পারে তা তদারকির জন্য মাঠে প্রশাসন কাজ করবে। তাই সবাইকে সন্ধ্যার আগেই ব্যক্তিগত সকল কাজ সেরে বাড়ি ফিরে যাওয়াই শ্রেয়।

এদিকে, গতকাল বুধবার রাত্রে জেলা প্রশাসক হামিদুল হক তার ফেসবুক ওয়ালে পোস্ট দিয়ে জানান, মাস্ক না পড়াসহ অন্যান্য অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে ৬২ জনকে জরিমানা করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে জরিমানার ৩৪ হাজার ১৭০ টাকা আদায় করা হয়। পাশাপাশি তিনি সবাইকে নিজের ও পরিবার পরিজনসহ সমাজের মানুষদের সুরক্ষার জন্য মহামারী করোনায় রাষ্ট্রীয় সকল নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.